শিরোনাম
প্রকাশ : ১৭ নভেম্বর, ২০১৯ ০৮:২১

ইন্দোর টেস্ট হেরে যা বললেন মুমিনুল

অনলাইন ডেস্ক

ইন্দোর টেস্ট হেরে যা বললেন মুমিনুল
ফাইল ছবি

বাংলাদেশের প্রথম ইনিংসে ১৫০, দ্বিতীয় ইনিংসে টেনেটুনে ২১৩ রান! ভারত জিতে যায় ইনিংস ও ১৩০ রানে। মাত্র তিন দিনেই শেষ হয়ে গেল ইন্দোর টেস্ট। ভারতের সামনে দাঁড়াতেই পারল না টাইগাররা। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং-তিন বিভাগেই ছন্নছাড়া বাংলাদেশ দল।

ইন্দোর টেস্টে দুই ইনিংস মিলিয়েও ভারতের এক ইনিংসের সমান রান করতে পারেনি বাংলাদেশ। উপরন্তু নিজেদের ইনিংসে বাংলাদেশের বোলারদের রীতিমত তুলোধুনা করেছেন ভারতীয় ব্যাটসম্যানরা। এমন হতাশাজনক পারফরম্যান্সের পরও খুশি মুমিনুল। কারণ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ চালু হওয়ায় এখন থেকে বেশি বেশি টেস্ট ম্যাচ খেলতে পারবে বাংলাদেশ।

টেস্ট ক্রিকেট কম খেলার কারণে সবচেয়ে ক্ষতিগ্রস্ত খেলোয়াড়দের মধ্যে একজন মুমিনুল নিজেই। তাকে মূলত টেস্ট স্পেশালিষ্ট হিসেবেই দেখা হয়। কিন্তু টেস্ট ম্যাচগুলোর মধ্যে বিশাল সময়ের ব্যবধানের কারণে নিয়মিত খেলার সুযোগ পান না তিনি। টেস্ট ক্রিকেটে ভারত আর বাংলাদেশের পার্থক্য হিসেবেও এই কম টেস্ট খেলাকেই দুষলেন মুমিনুল।

মুমিনুল বলেন, ‘আমরা খুশি। কারণ যারা কম টেস্ট খেলে তাদের জন্য টেস্ট চ্যাম্পিয়নশিপ একটা বড় সুযোগ। এটা অনেক বড় প্রতিযোগিতা। আইসিসি যদি এটার আয়োজন না করতো তাহলে আমরা এত টেস্ট খেলার সুযোগ পেতাম না। এটা সবার জন্যই ভালো হবে। আমাদের অনেক টেস্ট ম্যাচ খেলতে হবে। গত সাত মাসে আমরা মাত্র ২টি টেস্ট খেলেছি। অন্যরা আমাদের চেয়ে অনেক বেশি খেলেছে। আমি মনে করি এটাই মূল পার্থক্য।’

ইন্দোরে যেভাবে ভারতীয় বোলারদের কাছে অসহায় আত্মসমর্পণ করল বাংলাদেশের ব্যাটসম্যানরা এ নিয়ে প্রশ্ন করলে মুমিনুল বলেন, ‘ওদের (ভারতের) বোলিং আক্রমণ অনেক চ্যালেঞ্জিং। যদি ওপেনাররা ১৫-২০ ওভার খেলতে পারতো তাহলে বাকিদের সহজ হতো। ওদের বোলিং শক্তিশালী, কিন্তু আমরা ব্যাটিং ইউনিট হিসেবে ব্যর্থ। তাদের বোলিং আক্রমণ বিশ্বসেরা। আমরা আমাদের সুযোগ নিতে পারিনি।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য