১৮ নভেম্বর, ২০১৯ ১০:৫১

ফ্রান্সের জার্সিতে আর খেলা হবে না বেনজেমার?

অনলাইন ডেস্ক

ফ্রান্সের জার্সিতে আর খেলা হবে না বেনজেমার?

ফাইল ছবি

রিয়াল মাদ্রিদের তারকা ফুটবলার করিম বেনজেমা ফয়াসি ফুটবল সংস্থার প্রেসিডেন্টের কাছে অনুরোধ করেছেন, তাকে যেন অন্য দেশের হয়ে খেলতে দেওয়া হয়।

এই মুহূর্তে রিয়াল মাদ্রিদে দারুণ ছন্দে রয়েছেন বেনজেমা। তাঁর বাবা ও মা দু’জনই আলজিরিয়ান। পরিস্থিতি যে দিকে যাচ্ছে তাতে বেনজেমা হয়তো আন্তর্জাতিক ফুটবল খেলতে এবার অভিভাবকদের দেশকে বেছে নেবেন।

ডিসেম্বর ২০১৫ থেকে অনির্দিষ্টকালের জন্য বেনজেমাকে নির্বাসিত করে ফ্রান্সের জাতীয় ফুটবল সংস্থা। তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল, ‘সেক্সটেপ’ ঘিরে সতীর্থ ফুটবলারকে হুমকি দেওয়ার। তবে ফরাসি ফুটবল সংস্থার প্রেসিডেন্ট নোয়েল লে গ্রাত‌্ ২০১৬-র অক্টোবরে ঘোষণা করেন, দরকার হলে জাতীয় কোচ দিদিয়ে দেশঁ বেনজেমাকে নিতে পারেন। কিন্তু শনিবার প্রেসিডেন্ট হঠাৎ অবস্থান বদলে জানালেন, বেনজেমাকে নিয়ে ফ্রান্সের কোনও পরিকল্পনা নেই।

প্রেসিডেন্টের ঘোষণায় ভেঙে পড়েন বেনজেমা। সোশ্যাল নেটওয়ার্কে লিখেছেন, ‘‘নোয়েল, ভেবেছিলাম আপনি কোচের কাজে নাক গলান না। জানতে চাই, আমি একাই কেন আন্তর্জাতিক ফুটবল জীবন শেষ করব?’’ আরও লিখেছেন, ‘‘যদি মনে করেন, ফ্রান্সকে আমার আর কিছু দেওয়ার নেই, তাহলে খেলতে পারি এমন কোনও দেশের জার্সি পরার সুযোগ দেওয়া হোক।’’ 

উল্লেখ্য, ২০০৬ সালে বেনজেমার কাছে আলজিরিয়ার হয়ে আফ্রিকান নেশনস কাপে খেলার সুযোগ ছিল। কিন্তু তখন তিনি বেছে নিয়েছিলেন ফ্রান্সকে। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর