২৬ অক্টোবর, ২০২০ ১০:০৮

এমিরেটসে ৪৭ বছরের দুঃখ ঘুচল লেস্টার সিটির

অনলাইন ডেস্ক

এমিরেটসে ৪৭ বছরের দুঃখ ঘুচল লেস্টার সিটির

দীর্ঘ ৪৭ বছর পর আর্সেনালের মাঠ থেকে জয় নিয়ে ফিরল লেস্টার সিটি। সর্বশেষ ১৯৭৩ সালের সেপ্টেম্বরে জিতেছিল ২০১৫-১৬ সালে মৌসুমের লিগ শিরোপাজয়ীরা। এর মাঝে সব ধরনের প্রতিযোগিতায় এমিরেটস স্টেডিয়ামে লেস্টারের বিপক্ষে অপরাজিত ছিল গানাররা।

রবিবার রাতে ঘরের মাঠে লেস্টারের কাছে জেমি ভার্ডির একমাত্র গোলে ১-০ ব্যবধানের পরাজয় দেখে মিকেল আর্তেতার দল। ফলে লিগে ৬ ম্যাচ শেষে ৩ জয়ের পাশাপাশি ৩ পরাজয়ের তেতো স্বাদও নিতে হল আর্সেনাল শিবিরকে। ৯ পয়েন্ট নিয়ে দলটি আছে তালিকার দশম স্থানে। অপরদিকে ছয় ম্যাচে চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে লেস্টার।

এমিরেটস স্টেডিয়ামে প্রথমার্ধে আক্রমণের পসরা সাজিয়েছিল গানাররা। যদিও ম্যাচের দ্বিতীয় মিনিটে গোলরক্ষক বার্নড লেনোর ভুলে গোল খেতে বসেছিল আর্সেনাল। পোস্ট ছেড়ে বেরিয়ে এসে বল ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি তিনি, তুলে দেন জেমস ম্যাডিসনের পায়ে। তবে ৪০ গজ দূর থেকে করা শট জালে রাখতে পারেননি ম্যাডিসন।

আক্রমণাত্মক খেলা আর্সেনাল অবশ্য জালের দেখা পায় ম্যাচের চতুর্থ মিনিটে। কর্নার থেকে আসা বল আলেকসঁদ লাকাজেত হেডে জালে জড়ালেও ছিলেন অফসাইডে।

প্রথমার্ধে আর্সেনাল মোট ১১টি শট নেয়। যার তিনটি ছিল লক্ষ্যে; কিন্তু মেলেনি কাঙ্ক্ষিত গোলের দেখা। অথচ এই সময় লেস্টার গোলের উদ্দেশ্যে শট নিতে পারে কেবল একটি।

প্রথমার্ধে নিষ্প্রভ থাকা লেস্টার দ্বিতীয়ার্ধে অবশ্য আর্সেনালের সঙ্গে পাল্লা দিয়ে খেলতে থাকে। আর্সেনাল দারুণ আক্রমণ করলেও গোলবঞ্চিত থাকে। তবে সৌভাগ্য ছিলে লেস্টারের পক্ষে। ম্যাচের ৮০ মিনিটে সফরকারীদের পক্ষে জয়সূচক গোলটি পেয়ে যান ভার্ডি।

বিডি প্রতিদিন/কালাম

সর্বশেষ খবর