৯ জানুয়ারি, ২০২৩ ১৭:৪৭

‘সূর্যকুমারের মতো খেলোয়াড় জীবনে একবার আসে’

অনলাইন ডেস্ক

‘সূর্যকুমারের মতো খেলোয়াড় জীবনে একবার আসে’

সূর্যকুমার যাদব। ফাইল ছবি

ভারত বনাম শ্রীলঙ্কা তৃতীয় তথা শেষ টি-টোয়েন্টি ম্যাচ ছিল ডু-অর-ডাই। যে জিতবে, সেই জিতবে সিরিজ। গত শনিবার মরণ-বাঁচন ম্যাচেই সূর্যকুমার যাদব আবারও দেখিয়ে দিলেন তিনি ঠিক কী করতে পারেন। ৫১ বলে ১১২ রানের অপরাজিত ইনিংস খেললেন বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি ব্যাটার। এক ঘণ্টা সাত মিনিটের সূর্য সুনামি ছিল ৭টি চার ও ৯টি ছয়। ২১৯.৬০-র স্ট্রাইক রেটে ব্যাট করলেন তিনি।

সূর্যের ব্যাটে ভর করেই ভারত প্রথমে ব্যাট করে পাঁচ উইকেট হারিয়ে ২২৮ রান তুলেছিল। জবাবে শ্রীলঙ্কা গুটিয়ে যায় মাত্র ১৩৭ রানে। ভারত ৯১ রানে ম্যাচ জিতে সিরিজ ২-১ ব্যবধানে নিজেদের নামে করে নেয়। এদিন সূর্যের ব্যাটিং দেখে থ হয়ে গেছেন পাকিস্তানের সাবেক স্পিনার দানিশ কানেরিয়া।

সম্প্রতি দানিশ কানেরিয়া এক সাক্ষাৎকারে বলেছেন, সূর্যকুমার যাদব নতুন ইউনিভার্স বস, দ্য বেস্ট। এই ছেলেটার সম্পর্কে আর কী বা বলতে পারি! সূর্যকুমার যাদবের মতো প্লেয়ার জীবনে একবার আসে। ৫১ বলে ও যে ১১২ রানের ইনিংসটি খেলেছে, সেটার পুনরাবৃত্তি হবে না। কেউ এবিডি, ক্রিস গেইলকে নিয়ে কথা বলতেই পারে। তবে ওর সামনে এবিডি-গেইলও ফ্যাকাসে। সূর্য ইতিমধ্যেই ওদের ছাপিয়ে গেছে। সূর্য টি-টোয়েন্টি ক্রিকেটকে অন্য জায়গায় নিয়ে গেছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর