২২ নভেম্বর, ২০২৩ ১২:২২

যেভাবে করবেন ই-মেইল শিডিউল

অনলাইন ডেস্ক

যেভাবে করবেন ই-মেইল শিডিউল

অনেকের ধারণা প্রয়োজনীয় কোনো মেইল পাঠাতে হলে অবশ্যই জি-মেইলে ঢুকতে হবে। তবে এ ধারণা আদৌ ঠিক নয়। জি-মেইলে না ঢুকেও আপনি প্রয়োজনীয় ই-মেইল পাঠাতে পারবেন। কীভাবে সেটি করবেন এ প্রতিবেদনের মাধ্যমে তা জেনে নিন। জি-মেইলের এ ফিচারের মাধ্যমে ভবিষ্যতে নির্ধারিত সময়ে মেইল পাঠানোর জন্য আগে থেকেই প্রস্তুত করে রাখা যায়। এটিকে বলা হয় মেইল শিডিউল।

কম্পিউটারে যেভাবে মেইল শিডিউল করবেন : প্রথমেই আপনাকে জি-মেইলে যেতে হবে। সেখানে গিয়ে একটি নতুন ই-মেইল তৈরি করতে হবে। এরপর সেন্ডে ক্লিক না করে পাশের ড্রপ ডাউন অপশনে ক্লিক করতে হবে। এরপর নীল বোতামের পাশে থাকা ত্রিভুজটিতে ক্লিক করতে হবে। তারপর শিডিউল সেন্ড অপশনে ক্লিক করতে হবে।

এ ধাপগুলো পার হওয়ার পর বার্তা পাঠানোর সময় নির্বাচনের অপশন আসবে। সেখান থেকে যে কোনো একটি অপশন বেছে নিতে হবে অর্থাৎ কোন সময়ে বার্তাটি পাঠাতে চান সে সময় এবং তারিখ নির্বাচন করতে হবে।

মোবাইলে শিডিউল করার উপায় : প্রথমেই মোবাইলে জি-মেইল ওপেন করতে হবে। এরপর কম্পোজ অপশনে ক্লিক করে একটি নতুন ই-মেইল লিখতে হবে। তারপর ওপরের ডানদিকে তিনটি ডট-এ গিয়ে সেখানে মেন্যু অপশনে ক্লিক করতে হবে। এরপর শিডিউল সেন্ড অপশনে ক্লিক করতে হবে।

তারপর পিক ডেট অ্যান্ড টাইম বিকল্প দেখতে পাওয়া যাবে। সেখানে নিজের পছন্দ মতো তারিখ এবং সময় নির্বাচন করতে হবে।  তারিখ এবং সময় নির্বাচন করার পরে শিডিউল সেন্ড অপশনে ক্লিক করলে আপনার মেইলটি ভবিষ্যতের জন্য শিডিউল হয়ে যাবে। 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর