Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ জানুয়ারি, ২০১৬ ১৭:০৩

প্রধানমন্ত্রীকে কটূক্তিকারী ইবি শিক্ষার্থী বহিষ্কার

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রধানমন্ত্রীকে কটূক্তিকারী ইবি শিক্ষার্থী বহিষ্কার

সামাজিক যোগাযোগ মাধ্যম ইমুর গ্রুপ চ্যাটে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে পিটিয়েছে ছাত্রলীগ। আজ বেলা সাড়ে ১২টার দিকে অনুষদ ভবন ও দলীয় টেন্টে ওই শিক্ষার্থীকে বেধড়প পিটায় ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে তাকে উদ্ধার করে ভ্রামমাণ আদালতে হস্তান্তর করা হয় । সেইসঙ্গে বিশ্ববিদ্যালয় থেকে তাকে সাময়িক বহিস্কার করেছে প্রশাসন।

ক্যাম্পাস ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত শুক্রবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের মেহেদী হাসান নামের এক শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যম ইমুর গ্রুপ চ্যাটে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তিমূলক মন্তব্য করে। এই খবরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা তাকে খুঁজতে থাকে। বিশ্ববিদ্যালয় অনুষদ ভবনে তাকে পেয়ে বেদম পিটায় ছাত্রলীগের নেতাকর্মীরা। একপর্যায়ে দলীয় টেন্টে নিয়ে পেটাতে থাকলে সভাপতি সাইফুল ইসলাম, সধারণ সম্পাদক অমিত কুমার, সহসভাপতি মিজানুর রহমান মিজু কর্মীদের নিভৃত করার চেষ্টা করেন। এসময় প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান এসে ওই শিক্ষার্থীকে উদ্ধার করার চেষ্টা করলে ছাত্রলীগের কয়েকজন কর্মী তার উপর চড়াও হয় এবং তাকে লাঞ্চিত করে।

অভিযুক্ত শিক্ষার্থী মেহেদি হাসান বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের জিয়াউর রহমান হলের আবাসিক ছাত্র।

ইবি শাখা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম বলেন, ‘প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় ওই শিক্ষার্থীকে ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা গণধোলাই দিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে হস্তান্তর করেছে।   শিক্ষার্থীকে বহিষ্কারের কথা নিশ্চিত করেছেন প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান।
বিডি-প্রতিদিন/২৩ জানুয়ারি ২০১৬/শরীফ


আপনার মন্তব্য