২৯ জানুয়ারি, ২০১৮ ১১:৪৯

ছাত্র ধর্মঘটে বন্ধ জাবির শিক্ষা কার্যক্রম

জাবি প্রতিনিধিঃ

ছাত্র ধর্মঘটে বন্ধ জাবির শিক্ষা কার্যক্রম

প্রগতিশীল ছাত্র জোটের ডাকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র ধর্মঘট পালিত হচ্ছে। সোমবার (২৯ জানুয়ারি) সকাল থেকে এ কর্মসূচি পালিত হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিকী অনুষদ ভবন, সমাজবিজ্ঞান অনুষদ, ব্যবসায়ী শিক্ষা অনুষদ ও পুরান কলা অনুষদের সামনে ছাত্র জোটের নেতাকর্মীরা অবস্থান নিয়ে অবরোধ করে রেখেছেন। এতে এসব ভবনের ক্লাস অনুষ্ঠিত হচ্ছে না। তবে কিছু কিছু বিভাগের পূর্ব নির্ধারিত পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে তাঁর কার্যালয়ের সামনে ঘেরাও করাকে কেন্দ্র করে মঙ্গলবার (২৩ জানুয়ারি) উপাচার্যকে অবরুদ্ধ করায় ছাত্রলীগের মারধরের প্রতিবাদে তারা এ কর্মসূচির ডাক দেয়। গত বুধবার (২৪ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে প্রগতিশীল ছাত্র জোটের সমন্বয়ক ইমরান হাবীব এ কর্মসূচির ঘোষণা দেন।

চার দফা দাবিতে এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে। দাবিগুলো হল আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলাকারীদের দ্রুত গ্রেফতার ও বিচার, গত ১৫ জানুয়ারি শিক্ষার্থীদের ওপর নির্যাতনের সঙ্গে যুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি ও মামলা প্রত্যাহার, আহত শিক্ষার্থীদের চিকিৎসা ব্যয় প্রশাসনকে বহন করা।


বিডি প্রতিদিন/২৯ জানুয়ারি ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর