২৯ জানুয়ারি, ২০১৮ ১৬:০৫

রাবিতে ছাত্রলীগের দু'গ্রুপের মধ্যে হাতাহাতি

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

রাবিতে ছাত্রলীগের দু'গ্রুপের মধ্যে হাতাহাতি

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু’র অনুসারিদের মধ্যে দুই দফায় মারামারির ঘটনা ঘটেছে। রবিবার রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তন এবং সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জোহা চত্বরের সামনে এ ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অনুসারীদের মধ্যে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।

ছাত্রলীগ সূত্রে জানা গেছে, রবিবার বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে ক্যারিয়ার ক্লাবের অনুষ্ঠান চলছিল। সেখানে ছাত্রলীগের সভাপতির অনুসারী ও শহীদ হবিবুর রহমান হলে শাখা ছাত্রলীগ কর্মী শাহাদাৎ এবং নিতাইয়ের সঙ্গে রাবি শাখা ছাত্রলীগের মানবসম্পদ উন্নয়ন সম্পাদক ও সাধারণ সম্পাদকের অনুসারী ফেরদৌস মাহমুদ শ্রাবণের কথা কাটাকাটি হয়। এসময় শাহাদাৎ ও নিতাই শহীদ হবিবুর রহমান হলের ছাত্রলীগ নেতাকর্মীদের ডেকে আনলে উভয় পক্ষে মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে ছাত্রলীগ নেতা শ্রাবণ ও কর্মী নিতাই আহত হয়। এ সময় ঘটনাস্থলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাকিম বিল্লাহ পাভেল, সাংগঠনিক সম্পাদক মেহেদি হাসান মিশু উপস্থিত ছিলেন বলে জানা যায়। 

এ ঘটনার জের ধরে সোমবার দুপুরে সভাপতির অনুসারী ও ছাত্রলীগ কর্মী সাকিবের ওপর হামলা করে সাধারণ সম্পাদকের অনুসারী ও ছাত্রলীগ কর্মী সুইটসহ ৫/৬ নেতকাকর্মী। এতে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারী নেতাকর্মীদের মধ্যে ক্যাম্পাসে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে ঘটনার মীমাংসার জন্য বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হলে ঘটনায় জড়িতদের নিয়ে আলোচনায় বসেন সভাপতি-সাধারণ সম্পাদক। এ সময় হলের বাইরে ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী অবস্থান নেয়। 

সভাপতি গোলাম কিবরিয়া জানান, ‘আমাদের ছোট ভাইদের মধ্যে একটু ভুল বুঝাবুঝি হয়েছিল, মীমাংসা করে দেয়া হয়েছে।’

সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ‘তাদের মধ্যে যে ঝামেলা হয়েছিল তা মীমাংসা করে দেয়া হয়েছে। পরবর্তীতে আর ঝামেলা হওয়ার সম্ভাবনা নেই।’

বিডি-প্রতিদিন/২৯ জানুয়ারি, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর