Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ জানুয়ারি, ২০১৯ ১৭:৩৯

ডাকসু নির্বাচনে অংশ নিচ্ছেন কোটা সংস্কার আন্দোলনকারীরা

অনলাইন ডেস্ক

ডাকসু নির্বাচনে অংশ নিচ্ছেন কোটা সংস্কার আন্দোলনকারীরা
ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে (ডাকসু) অংশ নিচ্ছেন কোটা সংস্কার আন্দোলনকারীরা। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে স্বতন্ত্র প্রার্থী দিচ্ছেন তারা। 

গণমাধ্যমকে সংগঠনটির একাধিক নেতা এ তথ্য জানিয়েছেন।

এর আগে সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন জানান, ‘বিভিন্ন বিষয়ে আন্দোলন করে আমরা সফল হয়েছি। এখন সাধারণ শিক্ষার্থীদের দাবি আদায় করার জন্য এবং তাদের পাশে থাকার জন্য আমরা কেন্দ্রীয় ও হল সংসদের নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

ডাকসু নির্বাচনে অংশ নেওয়া নিয়ে সংশ্লিষ্টরা বলছেন, ডাকসু নির্বাচনে কোটা সংস্কার আন্দোলনকারীরা অংশ নিলে রাজনৈতিক সংগঠনগুলোর জন্য অন্যতম চ্যালেঞ্জ হতে পারে। তবে ভিন্ন মতও রয়েছে, তা হলো কোটা সংস্কার আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের সমর্থনে জোর ছিল। আর ডাকসু নির্বাচন একটি ভিন্ন বিষয়। এখানে রাজনৈতিক বিষয় কাজ করে। এখন সামনে বোঝা যাবে তারা কতটা সফল হয়।

উল্লেখ্য, সাধারণ ছাত্রদের অধিকার রক্ষায় ছাত্র সংগঠনগুলোর তেমন বড় ধরনের সফলতা না থাকলেও কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা দাবি আদায়ে সক্ষম হয়েছিল।

এদিকে ১৮ জানুয়ারি ডাকসু নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিতে রাজধানীর পল্টনে একত্র হয়েছিলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কেন্দ্রীয় কমিটির নেতারা। তখন ঢাবির কেন্দ্রীয় ও হল সংসদের নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নেন নেতারা। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য