শিরোনাম
২ অক্টোবর, ২০১৯ ২২:৪১

ঢাবিতে অনুষ্ঠিত হচ্ছে 'ইন্টার্নশিপ ফেয়ার-২০১৯'

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:

ঢাবিতে অনুষ্ঠিত হচ্ছে 'ইন্টার্নশিপ ফেয়ার-২০১৯'

চাকরিতে প্রবেশের পূর্বে শিক্ষার্থীদের দক্ষতা ঝালাইয়ের সুযোগ দিতে ঢাকা বিশ^বিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হচ্ছে ‘ইন্টার্নশিপ ফেয়ার-২০১৯’। ‘ঢাকা ইউনিভার্সিটি ভয়েস অব বিজনেস ক্লাবে’র উদ্যোগে বুধবার থেকে এই মেলা শুরু হয়।

 
ব্যবসায় শিক্ষা অনুষদের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী দুইদিন ব্যাপী এই আয়োজনে অংশ নিচ্ছে। বুধবার মেলার প্রথমদিনে অনুষদের অধ্যাপক ড. মোহাম্মদ হাবিবুল্লাহ কনফারেন্স হলে একটি সেমিনার অনুষ্ঠিত হয়। এতে বাংলালিংক, এওন ও আরলা প্রভৃতি বহুজাতিক কোম্পানির মুখ্য কর্মকর্তারা নিজ নিজ প্রতিষ্ঠানের কার্যক্রম, ব্যবস্থাপনা ও পরিসর সম্পর্কে শিক্ষার্থীদের ধারণা দেন। এছাড়াও সেমিনারে অংশগ্রহণকারীদের দক্ষতা, কর্মশক্তি ও আত্মবশ্বিাস বৃদ্ধির বিষয়ে নানা রকম পরামর্শ দেন তারা।
 
মেলার শেষদিনে অনুষদ প্রাঙ্গনে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিভিন্ন কোম্পানির স্টল বসবে। স্টলগুলো আগ্রহী শিক্ষার্থীদের সিভি(জীবনবৃত্তান্ত) সংগ্রহ করে পরবর্তী সময়ে তা পর্যবেক্ষণ করবে।

আয়োজকেরা জানান, বর্তমান প্রতিযোগিতামূলক চাকরির বাজারের কথা চিন্তা করে ইন্টার্নশিপ ফেয়ারের আয়োজন করা হয়েছে। এর মাধ্যমে ছাত্র-ছাত্রীরা বাস্তবিক চাকরির অভিজ্ঞতা, নতুন পরিবেশে মানিয়ে নেওয়ার ক্ষমতা অর্জন করে নিজেদের চাকরির জন্য দক্ষতা করে তুলতে পারবে।

‘ভয়েস অব বিজনেস ক্লাবে’র সভাপতি আজমাইন আদি জানান, স্নাতক উত্তীর্ণ হওয়ার পর শিক্ষার্থীর যোগ্যতা ও চাকরিদাতাদের চাহিদার সাথে বেশ কিছুটা পার্থক্য থাকে। এই পার্থক্য কমানো এবং শিক্ষার্থীদের বিশ্বব্যাপী চাকরির জন্য যোগ্য করে তুলতেই এই আয়োজন করা হয়েছে।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর