শিরোনাম
প্রকাশ : ১৯ নভেম্বর, ২০১৯ ২২:১২

পূর্ণাঙ্গ কমিটির দাবিতে চবি ছাত্রলীগের মানববন্ধন

চবি প্রতিনিধি

পূর্ণাঙ্গ কমিটির দাবিতে চবি ছাত্রলীগের মানববন্ধন

পূর্ণাঙ্গ কমিটির দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়(চবি) শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ সময় তারা এক সপ্তাহের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা না হলে কঠোর আন্দোলনে যাবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন। মঙ্গলবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বক্তারা বলেন, ‘আমরা দীর্ঘদিন ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত। দীর্ঘদিন পূর্ণাঙ্গ কমিটি না থাকার পরও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিভিন্ন কর্মসূচি পালন করে আসছি। কিন্তু এত দিনেও আমরা কোনো স্বীকৃতি পাইনি। তাই আমাদের প্রাণের দাবি, অবিলম্বে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে আমাদের সেখানে অন্তর্ভুক্ত করা হোক।’

তারা আরো বলেন, ১ সপ্তাহের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা না হলে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হব। আমরা এখন পরিচয়হীন। আমাদের পড়ালেখা শেষ। এতদিনের রাজনৈতিক ক্যারিয়ারে যাতে আমরা একটা পরিচয় দিতে পারি সেজন্য আমরা চাই কেন্দ্রীয় ছাত্রলীগ বিষয়টি দেখে।

ছাত্রলীগ নেতা সৈয়দ আমিন হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, ছাত্রলীগ নেতা মুজিবুর রহমান, অনুপম রুদ্র, রুমেল হোসেন, তানভীর আহমেদ রাজীব, সালাউদ্দীন মাহমুদ শাওন, মঈনুল ইসলাম রাসেলসহ আরো অনেকে। 

মানববন্ধনের বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, ছাত্রলীগের ইতিবাচক কার্যক্রমকে প্রশ্নবিদ্ধ করার জন্য এই মানববন্ধন করা হয়েছে। আমরা শুরু থেকে বলে আসছি ধাপে ধাপে হল, ফ্যাকাল্টি এবং বিশ্ববিদ্যালয়ের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবো। কিন্তু প্রশাসনিক গুরুত্বপূর্ণ কিছু পদ পূর্ণাঙ্গ না হওয়ায় হলে বৈধ ছাত্রদের সিট বরাদ্দের বিষয়টি স্থবির ছিল। উপাচার্য এবং প্রক্টর হলের বিষয়টি সমাধান করলে আমরা ধাপে ধাপে কমিটি ঘোষণা করবো।

উল্লেখ্য, ২০১৯ সালের ১৪ জুলাই কেন্দ্রীয় ছাত্রলীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে রেজাউল হক রুবেলকে সভাপতি ইকবাল হোসেন টিপুকে সাধারণ সম্পাদক ঘোষণা করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য