১৯ জানুয়ারি, ২০২০ ১৮:০৬

জাবিতে শরিয়ত বয়াতির মুক্তি ও থিয়েটার কর্মীদের ওপর হামলার বিচার দাবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

জাবিতে শরিয়ত বয়াতির মুক্তি ও থিয়েটার কর্মীদের ওপর হামলার বিচার দাবি

বাউলশিল্পী শরিয়ত সরকারের মুক্তি ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাট্যব্যক্তিত্ব আনন জামানসহ থিয়েটার কর্মীদের ওপর হামলার বিচার দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন সড়কে ছাত্র ইউনিয়ন জাবি সংসদ এ কর্মসূচি পালন করে। এসময় সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখা, সামাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট (মার্ক্সবাদী) ও সাংস্কৃতিক জোটও এই কর্মসূচিতে সংহতি প্রকাশ করেন। 

মানববন্ধন থেকে বাউলশিল্পী শরিয়ত সরকারের অবিলম্বে মুক্তি ও থিয়েটার কর্মীদের উপর হামলার দ্রুত বিচারের দাবি জানানো হয়। 

ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি মিখা পিরেগু বলেন, বাংলাদেশ ধর্মনিরপেক্ষতার নিরিখে গড়ে উঠেছে। সাম্প্রদায়িক শক্তিকে পরাজিত করে রক্তের বিনিময়ে আমরা এ স্বাধীনতা পেয়েছি। এ দেশকে সাম্প্রদায়িক রাষ্ট্র বানানোর যে চক্রান্ত করা হচ্ছে তা রুখে দিতে আমরা বদ্ধপরিকর।  
  
এসময় বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক মাহমুদুল হাসান বলেন, যেকোনো ধরনের ভিন্নমত থাকলেই সে ব্যক্তিকে রাষ্ট্র তার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে হয়রানি করছে। বর্তমানে যে ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে তা আমাদের বাকস্বাধীনতাকে রুদ্ধ করেছে। এ আইনে নিরাপত্তার নামে আমাদের কথা বলার অধিকারকে হরন করা হয়েছে। এ আইন আমাদের সংবিধানেরও পরিপন্থী। আমরা এ আইন বাতিল করার দাবি জানাচ্ছি। 

মানব্বন্ধনে ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় সংসদের দপ্তর সম্পাদক আতাউল হক চৌধুরীর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক রকিবুল হক রনি, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের আহ্বায়ক শোভন রহমান।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর