১৯ জানুয়ারি, ২০২০ ১৮:১৮

দিয়াজের লাশ নিয়ে অপরাজনীতি না করার আহ্বান

চবি প্রতিনিধি

দিয়াজের লাশ নিয়ে অপরাজনীতি না করার আহ্বান

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের প্রয়াত যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরীকে নিয়ে একটি মহল রাজনীতি করছে বলে অভিযোগ করেছেন তার হাতে গড়া সংগঠন বাংলার মুখের অনুসারীরা। 

আজ রবিবার বিকেল ৩টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এই অভিযোগ করেন বিশ্ববিদ্যালয়ের বগিভিত্তিক সংগঠন বাংলার মুখের নেতা ও শাখা ছাত্রলীগের সাবেক শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আমির সোহেল।

সংবাদ সম্মেলনে বলা হয়, দিয়াজের মৃত্যুর পর থেকে বিভিন্ন সময়ে আমরা লক্ষ্য করেছি তার লাশ নিয়ে অপরাজনীতি খেলায় মেতে উঠেছে অনেকেই। আমরা তাদেরকে কঠোর হুঁশিয়ারি করে বলতে চাই আপনারা এবার থামুন। এ অপরাজনীতি থেকে দূরে সরে আসুন। না হয় আমরা আপনাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে বাধ্য হবো। আমরা দিয়াজের সহপাঠী হিসেবে বলতে চাই তার মৃত্যু নিয়ে কারো অপরাজনীতি করার সুযোগ নেই। যদি এটা নিয়ে কেউ অপরাজনীতি করে তা যেকোনো মূল্যে রুখে দেয়া হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আমির সোহেল বলেন, দিয়াজের মৃত্যুটা রহস্যজনক। এটা হত্যা না মৃত্যু তা প্রমাণ করবে আদালত। কিন্তু এ আইনি বিষয়ের সাথে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনকে জড়িয়ে বিভিন্ন অপরাজনীতি করছে কিছু কুচক্রীমহল। আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সাবেক আইন সম্পাদক আবু সাঈদ মারজান, ছাত্রলীগ নেতী জান্নাতুন নাঈমা ও ছাত্রলীগ নেতা আবু সুফিয়ান।

উল্লেখ্য, ২০১৬ সালের ২০ নভেম্বর রাতে বিশ্ববিদ্যালয়ের দক্ষিণ ক্যাম্পাসে নিজ বাসা থেকে ছাত্রলীগের তৎকালীন কেন্দ্রীয় সহ-সম্পাদক ও বিশ্ববিদ্যালয়ের সাবেক যুগ্ম সম্পাদক দিয়াজের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর