২৩ জানুয়ারি, ২০২০ ১৫:০৭

চবি ছাত্রলীগ সভাপতির পদত্যাগ দাবিতে ঝাড়ু মিছিল

চবি প্রতিনিধি

চবি ছাত্রলীগ সভাপতির পদত্যাগ দাবিতে ঝাড়ু মিছিল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের পদত্যাগ দাবিতে ক্যাম্পাসে ঝাড়ু মিছিল করেছে ছাত্রলীগের অপর পক্ষ 'বিজয়'।

আজ বৃহস্পতিবার ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের এ এফ রহমান হল থেকে মিছিলটি শুরু হয়ে কেন্দ্রীয় মসজিদের সামনে গেলে পুলিশ তাদেরকে আটকে দেয়। 

এদিকে, আগের দিনের ডাকা অবরোধে শহর থেকে ক্যাম্পাসগামী শিক্ষক-বাস ও শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর এসএম মনিরুল হাসান বলেন, আমরা মিছিলটিকে নিবৃত করেছি। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।

এ বিষয়ে বিজয় পক্ষের নেতা ও শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইলিয়াস বলেন, ছাত্রলীগ সভাপতির নির্দেশে তার কর্মীরা আমাদের নেতাকর্মীদের ওপর শিবিরের কায়দায় হামলা চালিয়েছে। তার প্রতিবাদে আমাদের আজকের এই ঝড়ু মিছিল হয়েছে। আমরা তার স্থায়ী বহিষ্কার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চালিয়ে যাব।

শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, ঘটনা ঘটেছে বগিভিত্তিক দুটি সংগঠনের মধ্যে। সেখানে ছাত্রলীগকে কুলষিত করতে আমাকে জড়াচ্ছে। দুই পক্ষের সাথে কথা বলছি বিষয়টি দ্রুত সমাধান করব।

উল্লেখ্য, বুধবার বিকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সিএফসি পক্ষের একজনকে মারধর করে বিজয় পক্ষের নেতারা। এ ঘটনার জেরে সোহরাওয়ার্দী হলে অবস্থানরত বিজয়ের কর্মীদের ওপর হামলা চালায় সিএফসি। এ সময় উভয় পক্ষের চারজন গুরুতর আহত হয়। এক পর্যায়ে বিজয় পক্ষ থেকে সভাপতি রেজাউল হক রুবেলের বহিষ্কারের দাবিতে লাগাতার অবরোধের ডাক আসে। পরে পরিস্থিতি শান্ত রাখতে বিশ্ববিদ্যালয় প্রশাসন রাত ১২টা থেকে ১টা পর্যন্ত সোহরাওয়ার্দী ও শাহ আমানত হলে তল্লাশি চালিয়ে উভয়পক্ষের ২০ জনকে আটক করে হাটহাজারী থানা পুলিশ। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর