২৬ জানুয়ারি, ২০২০ ১৬:২০

নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ইবি

আহসান নাঈম, ইবি

নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ইবি

অনার্স (সম্মান) প্রথম বর্ষে ক্লাস শুরুর দিনে নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাস। রবিবার নানা আয়োজনে স্ব-স্ব বিভাগ নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে। 

সরেজমিনে দেখা যায়, নবীন শিক্ষার্থীরা সকাল থেকেই ক্যাম্পাসে আসতে শুরু করে। প্রত্যেক বিভাগ পৃথক পৃথক আয়োজনে ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়। ওরিয়েন্টেশন ক্লাসে স্ব-স্ব বিভাগের শিক্ষক ও নবীন-প্রবীণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। শিক্ষকরা নবীনদের রজনীগন্ধা ও গোলাপ ফুল উপহার দেয়ার মাধ্যমে ক্যাম্পাসে স্বাগত জানান। এসময় শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের পরিচিতিমূলক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের সব নিয়ম-শৃঙ্খলা মেনে চলার জন্য নবীনদের প্রতি আহ্বান জানান।

নবীন বরণ অনুষ্ঠান শেষে সবাই যখন স্ব-স্ব বিভাগ থেকে বেরিয়ে আসে তখনই আনন্দের মাত্রা আরও বেড়ে যায়। সবার হাতে হাতে ফুল, সবাই একে অপরের সঙ্গে পরিচিত হচ্ছে। অনেকে ব্যস্ত গ্রুপ সেলফি তোলায়। অনেকে আবার বসে পড়েছে আনন্দ আড্ডায়। ক্যাম্পাসে পুরোটা দিন অতিবাহিত হয়েছে এমনই এক উৎসবমূখর পরিবেশে। 

বিশ্ববিদ্যালয়ের স্মৃতিসৌধ চত্বরে কথা হয় লোকপ্রশাসন, অর্থনীতি এবং পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থীদের সঙ্গে। উচ্ছাস প্রকাশ করে তারা বলেন, দীর্ঘ সাধনার পর বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া একটি অন্য রকম অনুভূতি। বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম দিনে বিভাগীয় সম্মানিত শিক্ষক ও বড় ভাই-বোনরা বরণ করে নেওয়ায় আমরা খুবই আনন্দিত। যা ভাষা প্রকাশ করার মত না। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর