২৬ জানুয়ারি, ২০২০ ১৭:১৩

ইবিতে নকলের দায়ে ২২ শিক্ষার্থীর শাস্তি

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ইবিতে নকলের দায়ে ২২ শিক্ষার্থীর শাস্তি

চূড়ান্ত পরীক্ষায় নকল করার দায়ে ২২ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষ। আজ রবিবার সকালে ৫৬তম পরীক্ষা শৃঙ্খলা কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয় বলে বিষয়টি নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক আবুল কালাম আজাদ। 

জানা গেছে, পরীক্ষায় নকলের অভিযোগে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শিহাব আহমেদ তুহিনকে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের আতিকুর রহমান ও সাইফুল ইসলাম এবং ইইই বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আবু তালেবকে। 

একইসঙ্গে ৬ শিক্ষার্থীকে এক সেমিস্টারের জন্য বহিষ্কার করা হয়েছে। তারা হলেন- বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আমিনুর রহমান রাব্বি, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের তানজির আলম ও জুলিয়াত ইসলাম, আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের তাহসিন বিন আল হাসান বাপ্পী, ব্যাবস্থাপনা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মাহবুবুল ইসলাম ও সৌরভ আল আমিন।

এছাড়া ১২ শিক্ষার্থীর একটি কোর্স বাতিল করা হয়েছে শৃঙ্খলা কমিটির সভায়। সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারীর সভাপতিত্বে সভায় উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, সকল অনুষদের ডিন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ এবং ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর