২৬ জানুয়ারি, ২০২০ ১৭:৩৬

এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টেশন

নিজস্ব প্রতিবেদক

এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টেশন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রোগ্রামের অরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। রবিবার রাজধানীর তেজগাঁও পুরাতন বিমানবন্দর এলাকায় অস্থায়ী ক্যাম্পাসে শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন সম্পন্ন হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এয়ার ভাইস মার্শাল এ এইচ এম ফজলুল হক।  
প্রথম ব্যাচের শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে উপাচার্য বলেন, বর্তমান সরকারের উন্নয়ন পরিকল্পনায় আগামী দিনে যে দক্ষ ও কারিগরি জ্ঞান সম্পন্ন শ্রমশক্তি প্রয়োজন, তার আলোকে শিক্ষা কার্যক্রম এগিয়ে নেবে এই বিশ্ববিদ্যালয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী এবং যুগোপযোগী উদ্যোগে এ বিশ্ববিদ্যালয় প্রথম সারির অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় এবং গবেষণা কেন্দ্রে পরিণত হবে বলেও আশা করেন তিনি। 
শিক্ষার্থীদের উদ্দেশে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এয়ার কমোডর জাহিদুল সাঈদ। এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীরাও উচ্ছ¡াস প্রকাশ করেন।
তথ্যমতে, চলতি শিক্ষাবর্ষে মোট তিনটি বিভাগে কার্যক্রম শুরু হয়। এর মধ্যে রয়েছে বিএসসি ইন এরোনিটিক্যাল ইঞ্জিনিয়ারিং, এমএসসি ইন এভিয়েশন সেফটি অ্যান্ড এক্সিডেন্ট ইনভেস্টিগেশন এবং এমবিএ ইন এভিয়েশন ম্যানেজমেন্ট।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসটি হবে দেশের উত্তরের জেলা লালমনিরহাটে। পাশাপাশি এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের একটি শাখা রাজধানী ঢাকার আশকোনায় স্থাপন করা হবে। 
বিডি প্রতিদিন/আল আমীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর