২৬ জানুয়ারি, ২০২০ ১৯:০৩

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ফের অবরোধ শিথিল

চবি প্রতিনিধি :

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ফের অবরোধ শিথিল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বিবাদমান সংঘর্ষের জেরে ছাত্রলীগের এক পক্ষের (বিজয় গ্রুপ) ডাকা অবরোধ চারদিনের জন্য আবারও শিথিল করা হয়েছে। রবিবার দুপুর ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে সংবাদ সম্মেলনে করে এসব তথ্য জানানো হয়। এসময় লিখিত বক্তব্য দেন বিজয় পক্ষের কর্মী এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের রাজনীতি বিজ্ঞান বিভাগের ফারদিন রাইয়ান ও আরবি বিভাগের সাহিল কবীর।

তারা বলেন, গত বৃহস্পতিবার পাঁচ দফার ভিত্তিতে প্রশাসনকে দেওয়া আল্টিমেটাম আমরা অবরোধ শিথিল করেছি। পাঁচ দফার মধ্য প্রশাসন ইতোমধ্যে তিনটি দাবি মেনে নিয়েছেন। এছাড়া বাকি দু’টি দাবির মধ্যে ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেলকে গ্রেফতার ও তার ছাত্রত্ব কেড়ে নেওয়ার বিষয়টা কেন্দ্রীয় ছাত্রলীগকে অবহিত করবে বলে প্রশাসন আমাদের আশ্বাস দিয়েছেন। তাই আমরা বৃহস্পতিবার পর্যন্ত আবারও অবরোধ শিথিল রেখেছি।

প্রসঙ্গত, গত ২২ জানুয়ারি বুধবার কেন্দ্রীয় খেলার মাঠে সিএফসি পক্ষের এক কর্মীকে বেদড়ক মারধর করে বিজয় পক্ষের কর্মীরা। পরে সোহরাওয়ার্দী হলে বিজয় পক্ষের তিনজনকে কুপিয়ে জখম করে সিএফসির কর্মীরা। এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলকে দায়ী করে তার বহিষ্কারের দাবিতে লাগাতার অবরোধের ডাক দেয় বিজয় গ্রুপ। অবরোধের প্রথমদিন বৃহস্পতিবার পাঁচ দফা দাবি জানিয়ে অবরোধ শিথিল করে গ্রুপটি। পরে আরও চারদিন সময় বেঁধে দিয়ে আবারও সেই অবরোধ শিথিল করে সংবাদ সম্মেলন করে বিজয় পক্ষ। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর