২৬ জানুয়ারি, ২০২০ ২১:১৩

সীমান্ত হত্যার প্রতিবাদে ঢাবি শিক্ষার্থীর অবস্থান কর্মসূচি অব্যাহত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক :

সীমান্ত হত্যার প্রতিবাদে ঢাবি শিক্ষার্থীর অবস্থান কর্মসূচি অব্যাহত

সম্প্রতি নওগাঁ এবং লালমনিরহাট সীমান্তে দুই দিনের ব্যবধানে সাত বাংলাদেশি নাগরিককে হত্যার প্রতিবাদ জানিয়ে বিচারের দাবিতে অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাসির আবদুল্লাহ। গতকাল শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে অবস্থান নেওয়ার পর আজ রবিবার সন্ধ্যায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত অবস্থান অব্যাহত রেখেছেন তিনি। 

তবে, এখন পর্যন্ত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কেউ তার সাথে যোগাযোগ করেননি। নাসির মার্কেটিং বিভাগের এমবিএ-তে অধ্যয়নরত ও মুক্তিযাদ্ধা জিয়াউর রহমান হলের আবাসিক শিক্ষার্থী নাসির।

রবিবার বিকেলে নাসির আবদুল্লাহ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, এখন পর্যন্ত কেউই এ বিষয়ে আমার সাথে কথা বলেনি। ভারতীয় সীমান্তরক্ষীরা (বিএসএফ) একের পর এক বাংলাদেশি হত্যা করেই চলছে। যতদিন না তারা এটা বন্ধ করছে এবং এই ঘটনায় তাদের বিচারের মুখোমুখি করা হচ্ছে, ততদিন আমি অবস্থান কর্মসূচি চালিয়ে যাবো। সীমান্তহত্যা বন্ধে সারাদেশে অবস্থান কর্মসূচি চালাতে পারেন বলেও জানান এই শিক্ষার্থী।
 
এর আগে, শনিবার বিকেলে  রাজু ভাস্কর্যে সীমান্তে নিহতদের গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়। পরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে  ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সাধারণ মানুষসহ শতাধিক লোক অংশগ্রহণ করেন। এরপর  রাজু ভাস্কর্যে অবস্থান নেন নাসির আব্দুল্লাহ।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর