শিরোনাম
২২ নভেম্বর, ২০২০ ১৬:৪২

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

গাজীপুর প্রতিনিধি:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের রবিবার ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবস। বর্ণাঢ্য আয়োজন ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিবসটি পালিত হয়। এ উপলক্ষে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, কবুতর ও বেলুন উড়িয়ে দিবসটির শুভ উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: গিয়াসউদ্দীন মিয়া। 

এ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালী বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বেগম সুফিয়া কামাল অডিটরিয়ামে এসে শেষ হয়। র‌্যালী শেষে বিশ্ববিদ্যালয় অডিটরিয়ামে পরিচালক (ছাত্র কল্যাণ) প্রফেসর ড. মো: খোরশেদ আলম ভূঁঞার সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: গিয়াসউদ্দীন মিয়া। 

প্রধান অতিথি বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট সকলের প্রতি গভীর কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করে বিগত ২২ বছরে দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গনে এ বিশ্ববিদ্যালয় শিক্ষার গুণগতমান ও গবেষণায় সাফল্যের সাথে সুনাম অক্ষুন্ন রেখে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জাতির পিতার নামে প্রতিষ্ঠিত এই বিশ্ববিদ্যালয়টি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। তিনি জানান যে, বিশ্ববিদ্যালয়টির সাথে বিভিন্ন দেশের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে যার মাধ্যমে অধিকতর উন্নত গবেষণার সুযোগ সৃষ্টি হয়েছে। 

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ, ইউজিসি প্রফেসর ও সাবেক ভাইস-চ্যান্সেলর ড. মোঃ আব্দুল মান্নান আকন্দ এবং শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো: তোফাজ্জল ইসলাম বিগত ২২ বছরের সাফল্য তুলে ধরে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো: সিরাজুল ইসলাম তালুকদার। 

বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে বিশ্ববিদ্যালয়ের সাফল্য ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠাবার্ষিকীর সকল কর্মসূচিতে অনুষদীয় ডীন, পরিচালক, প্রক্টর, প্রভোস্ট, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং অবসরপ্রাপ্ত শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণ অংশগ্রহণ করেন।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর