শিরোনাম
প্রকাশ : ২৪ মে, ২০২১ ১৫:১৯
প্রিন্ট করুন printer

বরিশালে স্বাস্থ্য বিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে স্বাস্থ্য বিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন
Google News

স্বাস্থ্য বিধি মেনে অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবীতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ব্যানারে আজ সোমবার সকাল ১১টায় বরিশাল-পটুয়াখালী মহাসড়কের পাশে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে বাংলা বিভাগের শিক্ষার্থী মো. আলামিন বলেন, 'দীর্ঘ ১৪ মাস ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। এই সময়ে শিক্ষার্থীরা পড়াশোনা থেকে অনেক দূরে সরে গেছে।'

ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী ইরাজ আহমেদ বলেন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে দিতে সরকার কার্যকর কোন ভূমিকা নিচ্ছে না। এ অবস্থায় স্বাস্থ্য বিধি মেনে দ্রত সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবী জানান তিনি। 

গণিত বিভাগের জিয়াউল হক জিহাদ বলেন, শুধুমাত্র শিক্ষা প্রতিষ্ঠান ছাড়া দেশের সব কিছুই স্বাভাবিকভাবে চলছে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় লাখ লাখ শিক্ষার্থীর অপূরনীয় ক্ষতি হয়েছে। এ অবস্থায় স্বাস্থ্যবিধি মেনে ক্লাসরুমে শিক্ষা কার্যক্রম শুরু করা এখন সময়ের দাবী বলে বক্তব্যে বলেন তারা। 

উল্লেখ্য, করোনা সংক্রমন ঠেকাতে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এতে বিশেষ করে কলেজ বিশ্ববিদ্যালয়গুলোতে দীর্ঘ সেশন জটের সৃষ্টি হয়েছে। 

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির  

এই বিভাগের আরও খবর