শিরোনাম
প্রকাশ : ২১ জুন, ২০২১ ২২:১৯
প্রিন্ট করুন printer

বাজেট কমছে ঢাবির, সিনেটে উপস্থাপনের অনুমোদন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

বাজেট কমছে ঢাবির, সিনেটে উপস্থাপনের অনুমোদন
প্রতীকী ছবি
Google News

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০২১-২২ অর্থবছরে ৮৩১ কোটি ৭৯ লাখ টাকার প্রস্তাবিত বাজেট সিনেটে উপস্থাপনের অনুমোদন দিয়েছে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নির্বাহী ফোরাম-সিন্ডিকেট।

আগামী ২৪ জুন সিনেট সভায় এই বাজেট উপস্থাপন করা হবে। তবে গত অর্থবছরের চেয়ে আসন্ন অর্থবছরে বাজেটে বরাদ্দ কমছে প্রায় ৩৭ কোটি ৭৭ লাখ টাকা।

সোমবার সিন্ডিকেটের এক সভা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে এই সভায় ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেট সিনেট সভায় উপস্থাপনের জন্য অনুমোদন দেওয়া হয়।

উল্লেখ্য, গত ২০২০-২০২১ অর্থবছরের জন্য ৮৬৯ কোটি ৫৬ লাখ টাকার বাজেট প্রণয়ন করেছিল ঢাকা বিশ্ববিদ্যালয়। যা ছিল টাকার অঙ্কে বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে সবচেয়ে বড় বাজেট। এর আগের অর্থবছরে তা ছিল ৮১০ কোটি ৪২ লাখ টাকা।

সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ ২০২১-২২ অর্থ বছরের ৮৩১ কোটি ৭৯ লাখ টাকার প্রস্তাবিত বাজেট আগামী ২৪ জুন অনুষ্ঠেয় সিনেট সভায় উপস্থাপনের অনুমোদনের জন্য সিন্ডিকেট সভায় পেশ করেন। সভায় এই বাজেট নিয়ে দীর্ঘ আলোচনা করা হয় এবং উক্ত বাজেট সিনেটের বার্ষিক অধিবেশনে উপস্থাপনের জন্য অনুমোদন দেওয়া হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর