৯ জানুয়ারি, ২০২২ ২০:১৪

এআইইউবি আন্তঃকলেজ ক্রিকেট চ্যাম্পিয়নশিপ ২০২২ শুরু

প্রেস বিজ্ঞপ্তি

এআইইউবি আন্তঃকলেজ ক্রিকেট চ্যাম্পিয়নশিপ ২০২২ শুরু

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশের (এআইইউবি) এর অফিস অব স্পোর্টসের উদ্যোগে এআইইউবি আন্তঃকলেজ ক্রিকেট চ্যাম্পিয়নশিপ ২০২২ এর উদ্বোধন করা হয়েছে। আজ রবিবার বিশ্ববিদ্যালয়ের স্পোর্টস মাঠে প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. এবিএম সিদ্দিক হোসেন টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট অ্যাফেয়ার্স এর পরিচালক জনাব মন্জুর এইচ খান, শিক্ষকবৃন্দসহ অন্যান্য প্রশাসনিক কর্মকর্তা ও অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ঢাকা মহানগরীর ১৮টি কলেজ এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে।

উদ্বোধনী ম্যাচে ভাষানটেক স্কুল অ্যান্ড কলেজ প্রতিপক্ষ নেভি অ্যাঙ্করেজ স্কুল অ্যান্ড কলেজকে ৩ উইকেটে হারিয়েছে। ম্যান অব দ্য ম্যাচ ঘোষণা করা হয় ভাষানটেক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী শহিদুলকে।

টুর্নামেন্টের সবগুলো ম্যাচ এআইইউবি এর অফিসিয়াল ফেসবুক পেজে (https://www.facebook.com/aiub.edu) লাইভ সম্প্রচার করা হবে। এর আগে সপ্তাহজুড়ে দেশের স্বনামধন্য ক্রিকেটার এবং ক্রীড়া ব্যক্তিত্ব যারা এআইইউবির শিক্ষার্থী, যেমন সাব্বির রহমান, আমিনুল ইসলাম বিপ্লব, জয়রাজ শেখ ইমন, আজমির আহমেদ, পারভেজ হোসেন ইমন, অভিশেখ দাস অরণ্য, পারভেজ হোসেন ইমন, আরাফাত সানি জুনিয়র, আবু সায়েম চৌধুরী, নাঈম হাসান (জাতীয় ফুটবলার) এবং তাওহিদ নোমান (ফুটবলার) কলেজগুলিতে ইভেন্টটি সম্পর্কে প্রচারণা করেন।

কলেজের শিক্ষার্থীদের তাদের সামগ্রিক বিকাশের জন্য পাঠ্যক্রমের পাশাপাশি খেলাধুলা ও অন্যান্য শিক্ষামূলক কর্মকাণ্ডে আরও নিযুক্ত হওয়ার জন্য উৎসাহ প্রদান করেন। টুর্নামেন্টটি এআইইউবি এর স্পোর্টস মাঠে ৯ জানুয়ারি থেকে ১৩ জানুয়ারি, ২০২২ পর্যন্ত ৫ দিনব্যাপী জন্য অনুষ্ঠিত হবে। 

প্রথম রাউন্ডে ১৮টি দলকে ৬টি গ্রুপে ভাগ করা হয়েছে, যেখান থেকে প্রতিটি গ্রুপের চ্যাম্পিয়ন দল দ্বিতীয় রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করবে। আগামী ১৩ জানুয়ারি টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর