১৭ জানুয়ারি, ২০২২ ১৭:৩৬

রাত ৮টার পর রাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা

রাবি প্রতিনিধি

রাত ৮টার পর রাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা

ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে রাত আটটার পর বহিরাগতদের বিশেষ প্রয়োজন ছাড়া প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সাম্প্রতিক সময়ে ক্যাম্পাসে ছিনতাই ও বহিরাগতের উৎপাত বেড়ে যাওয়ায় শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের নিরাপত্তা বিবেচনায় এমন সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

সোমবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলী।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বহিরাগতদের চিহ্নিত করতে শিক্ষার্থীর পরিচয়পত্র ও জাতীয় পরিচয়পত্র চেক, অকারণে ঘোরাফেরা করা বহিরাগতদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ, প্রধান গেটগুলোতে শৃঙ্খলা বৃদ্ধি ও পুলিশ নজরদারীর ব্যবস্থা, ক্যাম্পাসের বিভিন্ন মাঠ, বাগান ও ভবনের পার্শ্ববর্তী স্থানে পর্যাপ্ত আলো ও মনিটরিং-এর ব্যবস্থা, সন্দেহজনক ব্যক্তি, গাড়ি, রিক্সার গতিবিধি নজরদারীতে রাখা, ক্যাম্পাসে অনুমোদনবিহীন দোকান চিহ্নিত করে উচ্ছেদের ব্যবস্থা করা এবং অনুমোদিত দোকান রাত আটটার মধ্যে বন্ধ করতে আদেশ দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, প্রধান রাস্তাগুলোতে বুথ স্থাপন, নিষিদ্ধ দ্রব্যাদি বহন, সংরক্ষণ ও হস্তান্তর রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা, সাম্প্রতিক সময়ে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলা, ক্যাম্পাসের সৌন্দর্য ও পরিবেশ রক্ষায় ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখার ব্যবস্থা করা হবে।

বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে কোনো অনুষ্ঠান করতে শিক্ষার্থীদের বিভাগীয় সভাপতি ও শর্ত সাপেক্ষে প্রক্টরের অনুমতি নিতে হবে। তবে বহিরাগতদের পিকনিকের কোনো অনুমতি দেওয়া হবে না বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর