১৯ জানুয়ারি, ২০২২ ১৮:০১

চবি ছাত্রলীগের সংঘর্ষে চার সদস্যের তদন্ত কমিটি গঠন

চবি প্রতিনিধি

চবি ছাত্রলীগের সংঘর্ষে চার সদস্যের তদন্ত কমিটি গঠন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন এবং নিরাপত্তামূলক বিভিন্ন সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। 

বিষয়টি নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান। তিনি বলেন, গত রাতের সংঘর্ষের ঘটনায় ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আমরা দ্রুততম সময়ের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলেছি।

আজ বুধবার দুপুর ১টায় চবি উপাচার্য দফতরের সিনেট কক্ষে জরুরি সভা ডেকে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে তিনি জানিয়েছেন। এ সময় চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান ও প্রক্টরিয়াল বডির সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় চার সদস্যের তদন্ত কমিটি গঠনসহ ক্যাম্পাসে নিরাপত্তা জোরদার করতে বেশকিছু সিদ্ধান্ত নিয়েছে চবি প্রশাসন। যেখানে রয়েছে- সিসি-ক্যামেরার সংখ্যা বাড়ানো, গুরুত্বপূর্ণ স্পটগুলোতে রাতে লাইটের ব্যবস্থা করা এবং ক্যাম্পাসে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা।

গতকাল মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে সোহরাওয়ার্দী হলের সামনে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের সূত্রপাত হয়। পরে গভীর রাত পর্যন্ত উভয় পক্ষের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হল ও সোহরাওয়ার্দী হলে অবস্থান নেয়। দুই পক্ষের মধ্যে কিছুক্ষণ পরপর ইটপাটকেল নিক্ষেপ ও তীব্র উত্তেজনা দেখা গিয়েছে। এ সময় আহত দুইজনের নাম পাওয়া গেলেও উভয় পক্ষের নেতাদের দাবি তাদের অন্তত ১০ জন কর্মী আহত হয়েছেন। এসব ঘটনায় আতঙ্কিত সাধারণ শিক্ষার্থীরা।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর