২৭ নভেম্বর, ২০২২ ১৬:০২

চবির এফ রহমান হলের গেটে শিক্ষার্থীদের তালা

চবি প্রতিনিধি

চবির এফ রহমান হলের গেটে শিক্ষার্থীদের তালা

চবির এফ রহমান হলের গেটে শিক্ষার্থীদের তালা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এফ রহমান হলের মূল গেটে তালা দিয়েছে শিক্ষার্থীরা। হল সংশ্লিষ্ট বিভিন্ন সমস্যা নিয়ে ১৬ দফা দাবিতে আন্দোলন করছে তারা। রবিবার দুপুর দুইটায় তারা হল গেটে তালা লাগায়।

দাবিগুলো হলো-ওয়াশরুম সংস্কার, প্রতি ব্লকে ওয়াটার ফিল্টার, ডাইনিংয়ে লোকসংখ্যা ও খাবারের মান বৃদ্ধি, আর্সেনিক মুক্ত পানি নিশ্চিত, ড্রেনেজ সিস্টেম সংস্কার, মশা নিধনের ব্যবস্থা, হলের রুমের আসবাবপত্র সংস্কার, মাঠ সংস্কার, খেলার বিভিন্ন সরঞ্জাম এবং টেবিল টেনিস বোর্ডের ব্যবস্থা, ওয়াই-ফাই সমস্যার দ্রুত সমাধান, বিদ্যুৎ সমস্যার সমাধান, সময়মতো পত্রিকা সরবরাহ, হলের কর্মচারীদের দায়িত্ব পালন নিশ্চিত এবং সাপ নিধনে পদক্ষেপ গ্রহণ করা। 

ফিজিক্যাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস সায়েন্স বিভাগের ২০১৬-১৭ সেশনের মেহেদী হাসান মিঠুন বলেন, গত একমাস যাবৎ হলের প্রভোস্ট নেই। বিভিন্ন সময় জানিয়েছি কর্তৃপক্ষকে। কিন্তু কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। দাবি পূরণ না হলে আন্দোলন চলমান থাকবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, হলের শিক্ষকরা এবং দুইজন সহকারী প্রক্টর শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছে। আমরা তাদের দাবিগুলো শুনেছি। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। শিক্ষার্থীরা হলের তালা খুলে দিয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর