৬ ডিসেম্বর, ২০২২ ০২:৫০

রাবিতে খেলা নিয়ে মারামারি, ছাত্রলীগ নেতাসহ আহত ২

রাবি প্রতিনিধি :

রাবিতে খেলা নিয়ে মারামারি, ছাত্রলীগ নেতাসহ আহত ২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) খেলার কক্ষে বিতর্কের জেরে মারামারির ঘটনায় দু’জন শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। সোমবার রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের মতিহার হলে এই ঘটনা ঘটে। উভয়ই রাজশাহী মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আহতদের একজন আরিফুল ইসলাম। তিনি ইতিহাস বিভাগের ২০১৮-২০১৯ সেশনের শিক্ষার্থী ও হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। তিনি মতিহার হলের ২৩৩ নম্বর কক্ষে থাকেন। অন্যজন হলেন ফাইন্যান্স বিভাগের ২০১৮-২০১৯ সেশনের শিক্ষার্থী শেখ উৎস।

খোঁজ নিয়ে জানা গেছে, মতিহার হলের খেলা কক্ষে আরিফ ও উৎস দু’জনই খেলাধুলা করছিল। কক্ষে ক্যারামবোর্ড ও টেবিল টেনিস খেলার সময় উচ্চস্বরে কথা বলাকে কেন্দ্র করে উভয়ে বিতর্কে জড়িয়ে পড়ে। একপর্যায়ে উভয়ের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এতে দু’জনেই মাথায় গুরুতর আঘাত পান এবং প্রচণ্ড রক্তক্ষরণ হয়।

প্রথমে তাদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নেয়া হয়। কিন্তু সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাজশাহী মেডিকেল হাসপাতালে পাঠানো হয়। তারা বর্তমানে হাসপাতালের ৮ নং ও ৩১ নং ওয়ার্ডে চিকিৎসাধীন। এঘটনাকে কেন্দ্র করে হলের সামনে শিক্ষার্থীরা আন্দোলনে বসে। পরে তদন্ত কমিটি গঠনের আশ্বাস দেওয়া হলে তারা ফিরে যায়। 

এ ব্যাপারে প্রাধ্যক্ষ এম নজরুল ইসলাম বলেন, উভয় শিক্ষার্থী মেডিকেলে চিকিৎসাধীন। জখমটা একটু বেশি। তবে উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তারা সুস্থ হলে তদন্ত সাপেক্ষে এবিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ঘটনা জানার পর সেখানে গিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করি। এখন যেহেতু দু’জনই আহত, সেহেতু ঘটনার চেয়ে তাদের সুস্থতা মূখ্য। তাই তাদের উন্নত চিকিৎসার জন্য কাজ করা হচ্ছে। পরবর্তীতে অন্য বিষয়ে কথা হবে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর