২৫ জানুয়ারি, ২০২৩ ২২:১৭

কর্মমুখী শিক্ষায় ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে এনআইইটি

প্রেস বিজ্ঞপ্তি

কর্মমুখী শিক্ষায় ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে এনআইইটি

কারিগরি শিক্ষাবোর্ড কর্তৃক অনুমোদিত ন্যাশনাল ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (এনআইইটি) প্রতিষ্ঠান ২০১০ সাল থেকে যাত্রা শুরু করেছে। এরপর থেকে আজ অবধি উন্নত শিক্ষার মান বজায় রেখে বাংলাদেশের কারিগরি শিক্ষায় অগ্রণী ভূমিকা পালন করে আসছে প্রতিষ্ঠানটি।

এনআইইটিতে ৪ বছর মেয়াদী ৮ সেমিস্টারে কম্পিউটার, সিভিল, ইলেক্ট্রিক্যাল, মেকানিক্যাল, এপারেল ম্যানুফেকচারিং, ওয়েট প্রসেসিং, ফেব্রিক ম্যানুফেকচারিং, ইয়ার্ন ম্যানুফেকচারিং, অটোমোবাইল, মেরিন, শিপ বিল্ডিং, রেফ্রিজারেশন অ্যান্ড এয়ারকন্ডিশন, সার্ভেয়িং, গ্রাফিক্স ডিজাইন, ইলেক্ট্রনিক্স ও আর্কিটেকচার অ্যান্ড ইন্টেরিয়র ডিজাইন টেকনোলজিতে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তি চলছে।

যে কোনো সালের এসএসসি পরীক্ষায় পাস করা শিক্ষার্থীরা সরাসরি ভর্তির সুযোগ পাবে। এনআইইটি থেকে পাসকৃত শিক্ষার্থীরা নিজস্ব ইউনিভার্সিটি সোনারগাঁও ইউনিভার্সিটিতে বিশেষ ছাড়ে উচ্চশিক্ষার সুযোগ পাবে। নারী শিক্ষার্থীরা মোট কোর্স ফি’র (মাসিক ও সেমিস্টার) ৫০% প্রদান করে ভর্তি হতে পারবে। এছাড়া ভর্তিকৃত নারী শিক্ষার্থীদের মেধাভিত্তিক বৃত্তির সুযোগ রয়েছে।

শিক্ষার্থীদের সেমিস্টারে ক্লাস উপস্থিতি, ল্যাব প্রজেক্ট ফাইনাল পরীক্ষার ফলাফলের জিপিএ-এর ভিত্তিতে শতভাগ বৃত্তির সুবিধা ছাড়াও মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী, উপজাতি, পোষ্য কোটা, সিস্টার কনসার্ন ও সহোদর বা একই পরিবারের একাধিক সদস্যের ভর্তিতে বিশেষ ছাড় রয়েছে। বিস্তারিত তথ্য জানতে ভিজিট করতে পারেন : www.niet.edu.bd

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর