শিরোনাম
প্রকাশ : ১২ আগস্ট, ২০২০ ২১:২৩
আপডেট : ১২ আগস্ট, ২০২০ ২১:২৭

টিকিটের জন্য বিমান অফিসে প্রবাসীদের ভিড়

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

টিকিটের জন্য বিমান অফিসে প্রবাসীদের ভিড়
লাইনে দাঁড়িয়েও অনেকে টিকিট নিশ্চিত করতে পারছেন না

করোনার কারণে বিশ্বের বিভিন্ন দেশে নিজ নিজ কর্মস্থলে যেতে না পারা প্রবাসীরা যাওয়ার টিকিট নিশ্চিত করতে ভিড় করছেন বিমান অফিসে।  কাগজপত্র, টাকাসহ ভোর থেকে লাইনে দাঁড়িয়েও অনেকে টিকিট নিশ্চিত করতে পারছেন না। শৃঙ্খলা রক্ষায় পুলিশ ও নিরাপত্তারক্ষীদের হিমশিম খেতে হচ্ছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্রে জানা গেছে, আগামী ৩০ আগস্ট পর্যন্ত আবুধাবিগামী সপ্তাহে ৪টি ফ্লাইট আছে বিমানের। আরও দুইটি অতিরিক্ত ফ্লাইটের জন্য আবেদন করেছে সংস্থাটি। কিন্তু এ সময়ে বিমানের টিকিটের চাহিদা তার চেয়েও বেশি। অনেকে বাধ্য হয়ে হায়ার ক্লাসে টিকিট কাটছেন বেশি ভাড়ায়। কাউকে অহেতুক হয়রানি বা কারও যাত্রা ঝুলিয়ে রাখার সুযোগ নেই বলে জানান বিমান অফিসের কর্মকর্তারা।

জানা গেছে, করোনা সংক্রমণ শুরুর আগে দেশের বাড়িতে ছুটি কাটাতে আসা প্রবাসীরা টিকিট সংগ্রহের জন্য এখন মরিয়া হয়ে পড়েছেন। আবার বিদেশে গমনের ক্ষেত্রে প্রত্যেক যাত্রীর করোনা পরীক্ষার সনদও লাগছে। এ সময় ঝক্কি-ঝামেলা শেষে টিকিটের জন্য কাগজপত্র, টাকাসহ ভোর থেকে লাইনে দাঁড়িয়েও অনেকে টিকিট নিশ্চিত করতে পারছেন না।  

বুধবার ভোর থেকে বিমান অফিসের সামনে হাজারো প্রবাসী ভিড় করেন টিকিটের জন্য। যাত্রীদের প্রত্যাশিত দিনে আসন খালি থাকা সাপেক্ষে টিকিট কনফার্ম করা হচ্ছে।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া জানান, আবুধাবিসহ মধ্যপ্রাচ্যগামী যাত্রীরা টিকিট নিশ্চিত করতে বিমান অফিসে ভিড় করছেন। মঙ্গলবার পাঁচ শতাধিক প্রবাসী এসেছিলেন টিকিটের জন্য। বুধবার তা দ্বিগুণের চেয়ে বেশি হয়েছে। বিদেশ গমনেচ্ছুদের যেন কোনো সমস্যা না হয়, সে জন্য আমরা দুইটি মোবাইল টিমসহ ২৫ জন পুলিশ সদস্যকে নিয়োজিত রেখেছি। দুয়েক দিনের মধ্যে এই ভিড় নিশ্চয়ই কেটে যাবে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


আপনার মন্তব্য