শিরোনাম
প্রকাশ : ১৬ জানুয়ারি, ২০২১ ০৯:০৯
আপডেট : ১৬ জানুয়ারি, ২০২১ ০৯:১২
প্রিন্ট করুন printer

চট্টগ্রামের সন্দ্বীপ পৌর নির্বাচনে ভোটগ্রহণ চলছে

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

চট্টগ্রামের সন্দ্বীপ পৌর নির্বাচনে ভোটগ্রহণ চলছে

কোনও ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শুরু হযেছে চট্টগ্রাম দ্বীপ এলাকা সন্দ্বীপ পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ।

শনিবার সকাল ৮টায় এই ভোটগ্রহণ শুরু হয়, চলবে টানা বিকাল ৪টা পর্যন্ত।

টানা নির্ঘুম-রাত মেয়র থেকে শুরু করে সংরক্ষিত এবং সাধারণ কাউন্সিলর প্রার্থীরা প্রচারণায় ছিল। এসব প্রচারণা শেষে যোগ্য নেতৃত্ব বা যোগ্য প্রার্থী বিবেচনা করবেন ভোটাররা। ভোট শেষেই প্রার্থীদের জয়-পরাজয়ের হিসেব-নিকেশের গণনা শুরু হবে। তবে ভোটগ্রহণের যেকোনও সময় সহিংসতার আশঙ্কা করলেও প্রশাসন প্রস্তুত রয়েছেন বলে জানান দলীয় ও প্রশাসনের দায়িত্বশীলরা।

নির্বাচন কমিশন ও দলীয় সূত্রে জানা গেছে, আশনিবার সন্দ্বীপের পৌর সভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মেয়র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন মোক্তাদের মাওলা সেলিম এবং বিএনপির মেয়র প্রার্থী আবুল বাশার। এখানে সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচন করছেন ৩৮ জন প্রার্থী। নির্বাচন উপলক্ষে মিছিল-মিটিংয়ে এবং ভোটারদের ঘরে ঘরে গিয়ে ভোট চেয়েছেন প্রার্থী ও সমর্থকরা। পৌরসভার ৯টি ওয়ার্ডের মধ্যে ১৭টি ভোট কেন্দ্র রয়েছে। এতে ১০০টি ভোট কক্ষ রয়েছে। এখানে ভোটার সংখ্যা হচ্ছে সংখ্যা ৩৩ হাজার ২৬ জন।

আওয়ামী লীগ মেয়র প্রার্থী মোক্তাদের মাওলা সেলিম বলেন, “আমি জয়ের ক্ষেত্রে শতভাগ আশাবাদী। জনগণ সাথে আছেন। আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন সেটাই প্রত্যাশা করছি।”

অন্যদিকে বিএনপির মেয়র প্রার্থী আবুল বাশার বলেন, ভোটারদের ভোট কেন্দ্রে যেতে কোনও ধরণের বাধার সৃষ্টি না হয়, তাহলে মেয়র নির্বাচিত হব। তবে ভোটারদের বাধা, হুমকিসহ নানাবিধ আশঙ্কার মধ্যে রয়েছেন বলে জানান তিনি।

চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটের মাধ্যমে নির্বাচন সম্পন্ন করতে যাবতীয় প্রস্তুতি রয়েছে। নিয়মতান্ত্রিকভাবে এবং নির্বাচনী আচরণবিধি মেনেই ভোটাররা এবং প্রার্থীরা নিজ নিজ ভোট প্রদান করবেন। তাছাড়া কোনও ধরণের সহিংসতা, পক্ষে-বিপক্ষে কেউ হুমকি-ধমকি এবং অপ্রীতিকর ঘটনা এড়াতে মাঠে আছেন ম্যাজিস্ট্রেটসহ প্রশাসনের দায়িত্বশীল কর্মকর্তারা।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর