শিরোনাম
বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১ ০০:০০ টা

চট্টগ্রামে পাহাড় ধস, তিনজনকে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে পাহাড় ধস, তিনজনকে উদ্ধার

চট্টগ্রাম নগরের খুলশী থানা এলাকার বায়তুল আমান আবাসিক এলাকার ২ নম্বর সড়কের শেষ প্রান্তে পাহাড় ধসের ঘটনা ঘটেছে। এতে পাহাড়ের নিচে থাকা দুইটি ঘর বিধ্বস্ত হলেও কোনো হাতহতের ঘটনা ঘটেনি। পরে ফায়ার সার্ভিস ও পুলিশের সহায়তায় ঘটনাস্থলে অবরুদ্ধ থাকা এক নারী ও দুই পুরুষকে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। 

এছাড়াও নগরের আমবাগান ফ্লোরাপাস এলাকার বালিকা সদন এতিমখানার একে খান এলাকা ও লালখান বাজার এলাকার গরিবুল্লাহ শাহ এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটে। তাছাড়া দেবে গেছে বায়েজিদ লিংক রোডের কয়েকফুট অংশ। তবে কোথাও হতাহতের ঘটনা ঘটেনি।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-পরিচালক শামীম আহসান ভূঁইয়া বলেন, পাহাড় ধসের খবর পেয়ে আগ্রাবাদ ও নন্দনকানন ইউনিটের দুইটি টিম ঘটনাস্থলে যায়। তবে সেখানে কোন হতাহতের ঘটনা ঘটেনি। এ সময় আশেপাশের ঝুঁকিপূর্ণ ঘর থেকে মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে।  

চট্টগ্রাম জেলা প্রশাসন সূত্রে জানা যায়, গত তিনদিনে ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে ১৩০টি পরিবারের প্রায় ৫০০ জন মানুষকে ৪টি আশ্রয়কেন্দ্রে নেয়া হয়েছে এবং ৩০টি ঘর উচ্ছেদ করা হয়েছে। আশ্রয়কেন্দ্রে থাকা সকলকে দুপুরের খাবার ও রাতের খাবার দেয়া হয়েছে। বর্তমানে ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে বসবাসকারীদের সারাতে ৬ জন সহকারি কমিশনার (ভূমি) মাঠে আছেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, ঝুঁকিপূর্ণ পাহাড় এলাকা থেকে এরই মধ্যে ৫০০ জনকে নিরাপদ স্থানে সরানো হয়েছে। তাদের জন্য খাবার ও চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে।   

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর