২১ নভেম্বর, ২০২৩ ২২:৪৭

ডেঙ্গু কেড়ে নিল এসএসসি পরীক্ষার্থী আলভির প্রাণ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ডেঙ্গু কেড়ে নিল এসএসসি পরীক্ষার্থী আলভির প্রাণ

মো. কামরুল হাসান আলভি। চট্টগ্রাম নগরের আগ্রাবাদ হাইজিং স্যাটেলমেন্ট স্কুলের এসএসসি পরীক্ষার্থী। গত সোমবার ছিল ওই বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার ফরম পূরণের দিন। কিন্তু ওই দিনই তিনি ডেঙ্গু আক্রান্ত হয়ে স্রষ্টার ডাকে সাড়া দিয়ে চলে গেছেন না ফেরার দেশে। প্রাণঘাতী ডেঙ্গু কেড়ে নিল মাত্র ১৬ বছর বয়সী শিশুকে। মঙ্গলবার রাতে তাকে গ্রামের বাড়ি আনোয়ারায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।        

আলভির মা আগ্রাবাদ তালেবিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক নাঈমা সুলতানা ও বাবা বাশঁখালী আলাওল সরকারি কলেজের শিক্ষক আতাউর রহমান। তারা নগরীর আগ্রাবাদ হাউজিং সোসাইটি এলাকায় বসবাস করেন।

জানা যায়, ডেঙ্গু আক্রান্ত হওয়ার পর গত ১৩ দিন আলভি চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে চিকিৎসাধীন ছিল। এর মধ্যে ১১ দিন ছিল লাইফ সাপোর্টে। গত সোমবার বিকেল ৩টা ৪০ মিনিটে আলভি পরপারে চলে যান। নাঈমা-আতাউর দম্পতির দুই ছেলের মধ্যে আলভি বড়। তার ছোটভাই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নগরীর পার্কভিউ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। বর্তমানে সুস্থ আছে।

আলভির আত্মীয় চান্দগাঁওস্থ হাসান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাহমিনা শারমিন বলেন, ডেঙ্গুতে আর কত প্রাণ গেলে আমাদের কর্তাব্যক্তিদের টনক নড়বে? ডেঙ্গু নিয়ে এখনও কেন কার্যকর পদক্ষেপ নেয়া হচ্ছে না।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, চলতি বছর চট্টগ্রামে ডেঙ্গুতে মোট আক্রান্ত হয় ১৩ হাজার ৩৯২ জন। এর মধ্যে মহানগরে ৯ হাজার ৩২৮ জন এবং উপজেলায় ৪ হাজার ৬৪ জন। আক্রান্তদের মধ্যে পুরুষ ৬ হাজার ৩০৪ জন, মহিলা ৩ হাজার ৬৬৪ জন ও শিশু ৩ হাজার ৪২৪ জন। চলতি বছর মারা যান ৯৬ জন। এর মধ্যে পুরুষ ৩০ জন, মহিলা ৩১ জন ও শিশু ৩৫ জন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর