৮ ডিসেম্বর, ২০১৯ ১৬:৫৫

খুলনায় পাটকল শ্রমিকদের আমরণ অনশনের শপথ

নিজস্ব প্রতিবেদক, খুলনা :

খুলনায় পাটকল শ্রমিকদের আমরণ অনশনের শপথ

মজুরি কমিশন বাস্তবায়ন, পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) বাতিল, পাটক্রয়ে অর্থ বরাদ্দসহ ১১ দফা দাবিতে খুলনার ৯টি রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকরা মিলের উৎপাদন বন্ধ রেখে গেটসভা করেছেন। 

রবিবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত খুলনার ক্রিসেন্ট, প্লাটিনাম, খালিশপুর, দৌলতপুর, স্টার, ইস্টার্ন, আলিম এবং যশোরের জেজেআই ও কার্পেটিং জুট মিলে গেটসভা করেন শ্রমিকরা। এসময় দাবি পূরণে আগামী ১০ ডিসেম্বর আমরণ অনশনের প্রস্তুতি নিয়ে আলোচনা ও শপথ বাক্য পাঠ করানো হয়। বাংলাদেশ পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের ডাকে এই কর্মসূচি পালিত হচ্ছে।

শ্রমিকরা জানায়, আগামী ১০ ডিসেম্বর দুপুর ২টা থেকে নগরীর দৌলতপুর জুট মিল থেকে পিপলস্ জুট মিল পর্যন্ত বিআইডিসি সড়কে আমরণ অনশন শুরু করবেন পাটকল শ্রমিকরা। এদিকে, গেটসভা চলাকালে দাবি আদায়ে মৃত্যু না হওয়া পর্যন্ত অনশনস্থল ত্যাগ না করার শপথ পড়ানো হয়েছে।

সংগঠনের যুগ্ম-আহ্বায়ক মো. মুরাদ হোসেন জানান, খুলনা অঞ্চলের ৯টি পাটকলে বার বার আশ্বাস দেওয়া হলেও মজুরি কমিশন বাস্তবায়ন করা হয়নি। ফলে বাধ্য হয়ে শ্রমিকরা আন্দোলনে নেমেছেন। গেটসভা চলাকালে বক্তব্য রাখেন পাটকল শ্রমিক নেতা শাহানা সারমিন, হুমায়ুন কবির খান, ও ইব্রাহীম শেখসহ অনেকে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর