শিরোনাম
প্রকাশ : ১৪ এপ্রিল, ২০২১ ০১:২৩
আপডেট : ১৪ এপ্রিল, ২০২১ ০৪:২২
প্রিন্ট করুন printer

ব্যাটিং ব্যর্থতায় হেরে গেল সাকিবের কলকাতা

অনলাইন ডেস্ক

ব্যাটিং ব্যর্থতায় হেরে গেল সাকিবের কলকাতা
সংগৃহীত ছবি

চেন্নাইয়ের চিদাম্বরাম স্টেডিয়ামে মঙ্গলবার (১৩ এপ্রিল) আইপিএলের চলতি আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে ১০ রানে হেরেছে কলকাতা। প্রথমে ব্যাট করে সব উইকেট হারিয়ে ২০ ওভারে ১৫২ রান সংগ্রহ করে মুম্বাই। জবাবে ২০ ওভার খেলে ৩ উইকেট হাতে থাকলেও ১৪২ রান তুলতে সক্ষম হয় কলকাতা।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই কুইন্টন ডি ককের উইকেট হারিয়ে শুরু করে মুম্বাই। এরপর রোহিত শর্মা আর সুর্যকুমার যাদব ঝড়ো ব্যাটিং করতে থাকেন। তাদের ৭৬ রানের জুটি বড় স্কোরের ইঙ্গিতই দিচ্ছিল। কিন্তু এই জুটি ভাঙেন সাকিব।  সুর্যকুমার যাদব সর্বোচ্চ ৫৬ রান করেন ৩৬ বলে। ৭টি বাউন্ডারি এবং ২টি ছক্কার মার মারেন তিনি।

এছাড়া ৪৩ রান করেন রোহিত শর্মা। ৩ বাউন্ডারির সঙ্গে ছক্কা একটি। ১৭ বলে ১৫ রান করেন হার্দিক পান্ডিয়া এবং ৯ বলে ১৫ রান করেন ক্রুনাল পান্ডিয়া। ১৮তম ওভারে রাসেলকে বোলিংয়ে নিয়ে আসেন অধিনায়ক মরগ্যান। বোলিংয়ে এসেই নিজের প্রথম ওভারে ৫ রান দিয়ে নেন ২ উইকেট। পরের ওভারে ১০ রান দিয়ে নেন ৩ উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে কলকাতার দুই ওপেনার নিতিশ রানা ও শুভমান গিল মিলেই তুলে ফেলেন ৭২ রান। কিন্তু মুম্বাইয়ের স্পিনার রাহুল চাহারের বলে গিল (৩৩) স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়ে বিদায় নেওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কলকাতা। 

দলীয় ৮৪ রানে রাহুল ত্রিপাঠী (৫) এবং অধিনায়ক ইয়ন মরগান (৭) দ্রুত বিদায় নেওয়ার পর ক্রিজে নামেন সাকিব। আগের ম্যাচে সাতে নামা সাকিবকে এই ম্যাচে নামানো হয় পাঁচে। কিন্তু সুযোগটা কাজে লাগাতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার।  

সেট ব্যাটসম্যান নিতিশ ৪৭ বলে ৫৭ রান করে বিদায় নেওয়ার দুই বল পরেই বিদায় নেন সাকিব। ওই সময় জেতার জন্য ৫ ওভারে ৩১ রান দরকার ছিল কলকাতার। স্লগ সুইপ শট খেলতে গিয়ে সাকিব আসলে উইকেট বিলিয়ে দিয়ে আসেন। ডিপ মিড-উইকেটে থাকা সূর্যকুমার যাদব সহজ ক্যাচ নেন। ৯ বলে ৯ রান করেন সাকিব।

শেষ ওভারে কলকাতার দরকার ছিল ১৫ রান। আগের ম্যাচে দারুণ ক্যামিও খেলে ম্যাচ জেতানো কার্ত্তিক আর বিধ্বংসী ব্যাটসম্যান রাসেল মিলেও প্রয়োজনীয় রান তুলতে ব্যর্থ হয় কলকাতা। বল হাতে মুম্বাইয়ের রাহুল চাহার ৪ ওভারে ২৭ রান খরচে নেন ৪ উইকেট। সমান রান খরচে ২ উইকেট নিয়েছেন বোল্ট। বাকি উইকেট ক্রুনালের।

সংক্ষিপ্ত স্কোর:

মুম্বাই ইন্ডিয়ান্স : ২০ ওভারে ১৫২ (রোহিত ৪৩, ডি কক ২, সূর্যকুমার ৫৬, কিষান ১, হার্দিক পান্ডিয়া ১৫, পোলার্ড ৫, ক্রুনাল পান্ডিয়া ১৫, ইয়ানসেন ০, চাহার ৮, বুমরাহ ০, বোল্ট ০*; হরভজন ২-০-১৭-০, বরুন ৪-০-২৭-১, সাকিব ৪-০-২৩-১, কামিন্স ৪-০-২৪-২, প্রসিধ ৪-০-৪২-১, রাসেল ২-০-১৫-৫)

কলকাতা নাইট রাইডার্স: ২০ ওভারে ১৪২/৭ (রানা ৫৭, শুভমান ৩৩, ত্রিপাঠি ৫, মর্গ্যান ৭, সাকিব ৯, কার্তিক ৮*, রাসেল ৯, কামিন্স ০, হরভজন ২*; বোল্ট ৪-০-২৭-২, ইয়ানসেন ২-০-১৭-০, বুমরাহ ৪-০-২৮-০, ক্রুনাল পান্ডিয়া ৪-০-১৩-১, পোলার্ড ১-০-১২-০, চাহার ৪-০-২৭-৪), রোহিত ১০-০-৯-০)

ফল: মুম্বাই ইন্ডিয়ান্স ১০ রানে জয়ী।

ম্যান অব দা ম্যাচ : রাহুল চাহার।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর