শিরোনাম
প্রকাশ : ২৩ জুন, ২০২১ ১৮:০৭
প্রিন্ট করুন printer

রাজধানীতে গণস্বাস্থ্যের ভ্রাম্যমাণ চিকিৎসা শুরু

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে গণস্বাস্থ্যের ভ্রাম্যমাণ চিকিৎসা শুরু
Google News

রাজধানীতে ফের ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা প্রদান শুরু করেছে গণস্বাস্থ্য কেন্দ্র। তারই অংশ হিসেবে আজ বনানীর করাইল বস্তিতে সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে বিশেষ চিকিৎসা ও খাদ্য সহায়তা দিয়েছে সংস্থাটি। 

রিকসা ও ভ্যানচালক, ফেরিওয়ালা, ফুটপাতের ছোট দোকানদার, গৃহকর্মী থেকে শুরু করে বিভিন্ন পেশায় নিয়োজিত হত-দরিদ্র ভাসমান মানুষের মাঝে এই চিকিৎসা দেয়া হয়। সকাল ১১টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত কলেজ ছাত্রদের সামাজিক সংগঠন খুশির ঠিকানা (আমাদের খুশি তোমাদের মাঝে) সংগঠনের সহযোগিতায় এ কার্যক্রম চলে।   

গণস্বাস্থ্যের ভ্রাম্যমাণ চিকিৎসা সেবার প্রধান সমন্বয়কারী অধ্যাপক ডা. শওকত আরমান, মেডিসিন বিশেষজ্ঞ ডা. নুসরাত রিমা, শিশু ও গাইনি ডা. কামাল আহমেদ, স্বাস্থ্যকর্মী আঁখি, কেয়া, মৌসুমী, স্বর্নালী, লিজা প্রমুখ এই চিকিৎসা সেবা কার্যক্রমে অংশ নেন। 

অন্যদিকে, গণস্বাস্থ্য কেন্দ্রের মিডিয়া উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, খুশীর ঠিকানা সংগঠনের নাইম আহসান, সহন ইসলাম, নাইম তালুকদার, শাহাজালাল সিয়াম, জোনায়েদ হোসেন ফারহান, জারিফ আজাদ নাফি, জিয়াদ রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। 

এসময় গণস্বাস্থ্য কেন্দ্রের মিডিয়া উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু জানান, যে সকল স্বল্প আয়ের মানুষ পরিবার নিয়ে কষ্টে জীবনযাপন করছেন, সে সব পরিবার মাসে মাত্র ২০০ টাকা চাঁদার মাধ্যমে গণস্বাস্থ্য কর্তৃক সম্পূর্ণ স্বাস্থ্যসেবা পাবেন। তাদের জন্য সাপ্তাহিক সহনীয় স্বল্প টাকার কিস্তিতে সোলার বিদ্যুৎ চালিত রিকশা ও ভ্যান গাড়ি বিতরণ করা হবে। গণস্বাস্থ্য ঢাকা কেন্দ্রে ২০ হাজার স্বল্প আয়ের মানুষের মাঝে বিশেষ এই গণ স্বাস্থ্যবীমা ও খাদ্য সহায়তা কর্মসূচি বাস্তবায়ন করবে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর