২৬ জুলাই, ২০২১ ১৬:৩০

বরিশাল বিভাগের ৬ জেলার জন্য সিনোফার্মের ১ লাখ ২৪ হাজার ডোজ টিকা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশাল বিভাগের ৬ জেলার জন্য সিনোফার্মের ১ লাখ ২৪ হাজার ডোজ টিকা

বরিশাল বিভাগের ৬ জেলার জন্য চীনের সিনোফার্মার ১ লাখ ২৪ হাজার ডোজ টিকা এসে পৌঁছেছে। একই সাথে বরিশাল সিটি করপোরেশন এলাকার জন্য ১৩ হাজার ২০০ ডোজ মডার্ণার টিকা এসে পৌঁছেছে। টিকাগুলো বরিশাল জেলার ইপিআই সংরক্ষণাগারে রাখা হয়েছে। 

বেক্সিমকো ফার্মার একটি ফ্রিজার ভ্যানে ঢাকা থেকে বিকেল ৩টার দিকে চীনের সিনোফার্মার ১ লাখ ২৪ ডোজ টিকা বরিশালে এসে পৌঁছে। ফ্রিজার ভ্যানে বরিশাল বিভাগের ৬ জেলার টিকা ছিল। এর মধ্যে বরিশালের জন্য ৩১ হাজার ২০০ ডোজ, ঝালকাঠির ১০  হাজার ৪০০ ডোজ, পটুয়াখালীর ২৪ হাজার ডোজ,  পিরোজপুরের ১৭ হাজার ৬০০ ডোজ, ভোলার ২৭ হাজার ২০০ ডোজ এবং বরগুনার জন্য পাঠানো হয়েছে ১৩ হাজার ৬০০ ডোজ টিকা। 

একই সাথে বরিশাল সিটি করপোরেশন এলাকার জন্য ১৩ হাজার ২০০ ডোজ মডার্ণার টিকা এসে পৌঁছেছে। 

এর আগে গত ২৯ জানুয়ারি বরিশালে করোনার প্রথম ডোজ টিকা পৌঁছেছিলো। বরিশালের সিভিল সার্জন টিকাগুলো গ্রহন করেন। এ সময় জেলা ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

টিকা সংরক্ষণের জন্য খোলা রাখা হয়েছে ওয়াকিং কুলার ও আইস লাইন রেফ্রিজারেটর। নিরবচ্ছিন্ন বিদ্যুত সরবরাহ নিশ্চিত করতে প্রস্তুত রাখা হয়েছে জেনারেটর। এজন্য বিভাগীয় শহর থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পর্যন্ত সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন বরিশালের সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন। 

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর