শিরোনাম
২৮ জানুয়ারি, ২০২২ ১৭:৫৩

নির্বাচন কমিশন গঠন আইন বাতিল চায় বাসদ

অনলাইন ডেস্ক

নির্বাচন কমিশন গঠন আইন বাতিল চায় বাসদ

নির্বাচন কমিশন গঠন আইন বাতিলের দাবি জানিয়েছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ। বাসদের কেন্দ্রীয় কমিটি ও বাম গণতান্ত্রিক জোটের সদস্য কমরেড বজলুর রশিদ ফিরোজ বলেছেন, নির্বাচন কমিশন যতই শক্তিশালী হোক না কেন, নির্বাচন আইন যতো শক্তিশালীই হোক না কেন, বর্তমান সরকারের অধীনে নিয়োগপ্রাপ্ত কোনো কমিশন সুষ্ঠু নির্বাচন করতে পারবে না। মেরুদণ্ডহীন কমিশন নিয়োগ দিলে নির্বাচন কখনোই সুষ্ঠু হবে না

শুক্রবার (২৮ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। জাতীয় সংসদে পাশকৃত নির্বাচন কমিশন গঠন আইন বাতিলের দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে বাসদ। 

মানববন্ধনে বজলুর রশিদ ফিরোজ বলেন, বাংলাদেশে চারটি নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হয়েছে। বাকিগুলো দলীয় সরকারের অধীনে হয়েছিল, যা প্রশ্নবিদ্ধ। দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু, নিরপেক্ষ হতে পারে না। সেজন্য আমরা বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের পক্ষ থেকে দাবি করছি নির্দলীয়, নিরেপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

এবারের সার্চ কমিটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছা অনুযায়ী নিয়োগ দেওয়া হয়েছে মন্তব্য করে তিনি বলেন, গত দুইটা নির্বাচন কমিশন সার্চ কমিটির মাধ্যমে গঠন হয়েছিল। এই দুইটা নির্বাচন কমিশনের অভিজ্ঞতা বলে যে, বাংলাদেশে যে নির্বাচন ব্যবস্থা সেটাকে নির্বাসনে পাঠানো হয়েছে। বর্তমান সরকার গণতন্ত্রকে কবর দিয়েছে বলে মন্তব্য করেন তিনি।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর