২১ আগস্ট, ২০২২ ১৬:১৩

আইফোন ফিরিয়ে দেওয়া সেই রিকশাচালককে পুরস্কৃত করলেন মেয়র

অনলাইন ডেস্ক

আইফোন ফিরিয়ে দেওয়া সেই রিকশাচালককে পুরস্কৃত করলেন মেয়র

নিজের রিকশায় আইফোন ১৩ প্রো-ম্যাক্স মডেলের একটি মোবাইল ফোন পেয়ে ফেরত দেওয়া সেই রিকশাচালক আমিনুল ইসলামকে ৫০ হাজার টাকা পুরস্কার দিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

রবিবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নগর ভবনে চলমান বিভিন্ন প্রকল্পের নিরাপত্তা বিষয়ক এক সমন্বয় সভা শেষে নিজের ব্যক্তিগত তহবিল থেকে আমিনুলকে নিজ হাতে এই পুরস্কার তুলে দেন মেয়র।

মেয়র বলেন, সমাজে এখনো এ রকম সৎ লোক আছেন, এটা একটা আনন্দের ব্যাপার। তিনি যখন মোবাইলটি পান, তখন সেটিতে চার্জ ছিল না। পরে তিনি সেটি চালু করে মালিকের কাছে ফেরত দেন। তার এই সততার দৃষ্টান্তের জন্য তাকে পুরস্কৃত করা হলো।

অনুভূতি জানতে চাইলে আমিনুল ইসলাম বলেন, আমি খুব খুশি। আমি যখন ফোনটা পেয়ে ফেরত দিই, তখন ভাবতে পারিনি এজন্য পুরস্কার পাবো। এর আগে, ৫ আগস্ট রিকশায় যাত্রী বসার গদির ফাঁকে বন্ধ অবস্থায় তিনি একটি মোবাইল (আইফোন ১৩ প্রো ম্যাক্স) পান। ৯ আগস্ট পুলিশের মাধ্যমে তিনি মোবাইলের মালিক বাংলাদেশি বংশদ্ভূত মার্কিন নাগরিক সীমা আহম্মেদের কাছে ফিরিয়ে দেন।

আমিনুল ইসলামের গ্রামের বাড়ি টাঙ্গাইলের কালিহাতীতে। স্ত্রী জেসমিন আক্তারকে নিয়ে তিনি রাজধানীর বাড্ডা এলাকায় থাকেন। তার স্ত্রী জেসমিন একটি পোশাক কারখানায় কাজ করেন। তাদের দুই সন্তান আছে। তারা নানির কাছে থেকে লেখাপড়া করে। পুরস্কারের টাকা সন্তানদের পড়াশোনায় খরচ করবেন বলে জানান আমিনুল।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর