৭ ফেব্রুয়ারি, ২০২৩ ১৯:১০

বরিশাল মহানগরে বিএনপির ওয়ার্ড কমিটিতে বঞ্চিতদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল


বরিশাল মহানগরে বিএনপির ওয়ার্ড কমিটিতে বঞ্চিতদের বিক্ষোভ

বরিশাল মহানগর বিএনপির ৮টি ওয়ার্ড কমিটি দেয়া হয়েছে। গত সোমবার রাতে মহানগর বিএনপির আহবায়ক মনিরুজ্জামান ফারুক ও সদস্য সচিব মীর জাহিদুল কবির সাক্ষরিত এই ওয়ার্ড কমিটিগুলো ঘোষণা করা হয়। ঘোষিত কমিটি নিয়ে ক্ষোভ বিক্ষোভের সৃষ্টি হয়েছে বিভিন্ন ওয়ার্ডে। কমিটি প্রত্যাখ্যান করে আজ বিকেলে নগরীর ৫ নম্বর ওয়ার্ডে বিক্ষোভ মিছিল করে বিএনপি নেতাকর্মীরা। তাদের দাবি কমিটি ঘোষণায় কোন নিয়ম-নীতি মানা হয়নি। অযোগ্য যারা বিগত দিনে রাজনীতির মাঠে ছিলো না তাদের কমিটির নেতৃত্ব দিয়ে সক্রিয়দের অবমূল্যায়ন করার হয়েছে বলে অভিযোগ তাদের। তবে যোগ্যদের নিয়ে কমিটি গঠেনের কথা বলেছেন মহানগর বিএনপির সদস্য সচিব। 

নগরীর ১ নম্বর ওয়ার্ডে আবদুর রহমান হাওলাদারকে আহবায়ক ও আমিনুল্লাহ খান সোহেলকে সদস্য সচিব করা হয়েছ। ৩ নম্বর ওয়ার্ডে আহবায়ক করা হয়েছে সেরাজুল মৃধা ও সদস্য সচিব হয়েছেন শহিদুল ইসলাম হাওলাদার। 

৪ নম্বর ওয়ার্ডে আহবায়ক করা হয়েছে আসাদুজ্জামান মারুফকে এবং সেলিম মুন্সিকে সদস্য সচিব করা হয়েছে। ৫ নম্বর ওয়ার্ডে মাইনুল হককে আহবায়ক ও হানিফ হাওলাদারকে সদস্য সচিব করা হয়েছে।  

৯ নম্বর ওয়ার্ডে শহিদুর রহমান শাহীনকে আহবায়ক ও আমিনুর রহমান মিলনকে সদস্য সচিব করা হয়েছে। ১২ নম্বর ওয়ার্ডে লুৎফর রহমানকে আহবায়ক ও একেএম সাইফুল ইসলাম তালুকদার আজাদকে সদস্য সচিব করা হয়েছে। ১৯ নম্বর ওয়ার্ডে কাজী বশিরউদ্দিনকে আহবায়ক ও সদস্য সচিব করা হয়েছে মোস্তাফিজুর বাবুকে। ২০ নম্বর ওয়ার্ডে মাহফুজুর রহমানকে আহবায়ক ও সদস্য সচিব করা হয়েছে রুহুল আমিনকে। 

ঘোষিত ৮টি কমিটিতে মহানগর বিএনপির সাবেক সভাপতি মজিবর রহমান সরোয়ার অনুসারী কাউকে স্থান দেয়া হয়নি। এ কারণে তাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ঘোষিত কমিটি প্রত্যাখ্যান করে আজ বিকেলে নগরীর ৫ নম্বর ওয়ার্ডে বিক্ষোভ মিছিল করেন বিএনপি নেতাকর্মীরা। 

৫ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মো. সেলিম আহমেদ বলেন, ঘোষিত কমিটিতে যোগ্যরা স্থান পায়নি। গত ১ যুগে যারা রাজনীতির মাঠে ছিলেন না তাদের হাতে কমিটির দায়িত্ব তুলে দেয়া হয়েছে। এই কমিটি আগামী দিনে সরকার বিরোধী আন্দোলনে নেতৃত্বে দেয়ার যোগ্য না। তিনি দলের ত্যাগী নেতাকর্মীদের নিয়ে কমিটি ঘোষনার দাবী জানান। অন্য ওয়ার্ড কমিটি নিয়েও অসন্তোষ রয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। 

এ বিষয়ে মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির বলেন, বিএনপি একটি বড় সংগঠন। এই দলে সবাইকে পদ দেয়ার সুযোগ নেই। পদ না পেয়ে কেউ সংক্ষুব্ধ হতে পারেন। দলের প্রতিটি মিছিল-মিটিং সভা-সমাবেশে সক্রিয়ভাবে অংশগ্রহণকারীদের নিয়ে ৮টি ওয়ার্ড কমিটি গঠন করা হয়েছে বলে তিনি দাবি করেন। বাকী ওয়ার্ড কমিটিগুলোও শিঘ্রই  করা হবে বলে জানান মীর জাহিদ। 

বিডি প্রতিদিন/এএ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর