১২ এপ্রিল, ২০২৪ ২১:৫৯

ঈদের দ্বিতীয় দিনেও চিড়িয়াখানায় উপচে পড়া ভিড়

অনলাইন ডেস্ক

ঈদের দ্বিতীয় দিনেও চিড়িয়াখানায় উপচে পড়া ভিড়

পবিত্র ঈদুল ফিতরের দ্বিতীয় দিনেও দর্শনার্থীদের ঢল নেমেছে রাজধানীর অন্যতম বিনোদনকেন্দ্র জাতীয় চিড়িয়াখানায়। শুক্রবার বিকেলে চিড়িয়াখানা ঘুরে দেখা যায়, জুমার নামাজের পর থেকেই সেখানে মানুষের প্রচুর সমাগম। বিকেল চারটার পর দর্শনার্থীদের চাপ আরও বাড়ে।

এদিন ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে চিড়িয়াখানায় ঘুরতে আসেন দর্শনার্থীরা। এমন বাসকেও এদিন রাজধানীর বিভিন্ন স্থান থেকে চিড়িয়াখানায় দর্শনার্থী পরিবহন করতে দেখা যায়। তাই চিড়িয়াখানার প্রবেশ গেট ও বের হওয়ার গেটে দর্শনার্থীর প্রচুর ভিড় চোখে পড়েছে। টিকিট কাউন্টারেও ছিল মানুষের জটলা।

তবে যাত্রী পরিবহন করা এসব বাসকে চিড়িয়াখানার গেটে যত্রতত্রভাবে পার্কিং করে রাখতে থাকতে দেখা যায়। এতে গেটের সামনে বাসের জটলা তৈরি হয়। এছাড়া চিড়িয়াখানা গেট সংলগ্ন ফুটপাত ও সড়কে ছিল হকারদের ভিড়। যে কারণে মূল ফুটপাত ছেড়ে সড়ক দিয়ে হাঁটাচলা করতে হয়েছে দর্শনার্থীরদের।

চৈত্রের প্রচণ্ড গরমে চিড়িয়াখানায় আসা দর্শনার্থীদের ও খাঁচার প্রাণীদের হাঁসফাঁস করতে দেখা যায়। বেশিরভাগ প্রাণীকে শুয়ে-বসে বিশ্রাম নিতে দেখা গেছে। বিশ্রাম নেওয়া প্রাণীদের জাগাতে প্রাণান্ত চেষ্টা ছিল শিশু-কিশোরদের। 

চিড়িয়াখানার পরিচালক ড. মো. রফিকুল ইসলাম তালুকদার গণমাধ্যমকে বলেন, ঈদের দ্বিতীয় দিন লক্ষাধিক দর্শনার্থীর আগমন ঘটেছে। দুপুরের পর ভিড় বাড়তে শুরু করে।এবার দর্শনার্থীদের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীসহ আমরা নিজেরাও কাজ করছি।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর