শিরোনাম
প্রকাশ : ৮ ফেব্রুয়ারি, ২০২০ ১৪:৪৫
আপডেট : ৮ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:০৯

সাংবাদিক হামলাকারীদের দ্রুত গ্রেফতার না করলে কঠোর কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

সাংবাদিক হামলাকারীদের দ্রুত গ্রেফতার না করলে কঠোর কর্মসূচি

ঢাকার দুই সিটি কর্পোরেশনের নির্বাচন চলাকালে রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকার (আরডিজেএ) কার্যনির্বাহী সদস্য মাহবুব মমতাজী ও সাবেক কার্যনির্বাহী সদস্য উজ্জল হোসেন জিসানসহ অন্য সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ জানিয়ে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। 

আজ শনিবার রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা (আরডিজেএ) এ মানববন্ধন ও বিক্ষোভের আয়োজন করে। বিক্ষোভ সমাবেশে সংহতি জানায় ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা), দিনাজপুর সাংবাদিক সমিতি ঢাকা, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন।

আরডিজেএ সভাপতি মোকছুদার রহমান মাকসুদের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মিজানুর রহমানের সঞ্চালনায় বক্তব্য দেন ডিইউজে একাংশের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ডিইউজে একাংশের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, বিএফইউজে সাবেক যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক, আরডিজেএ সাবেক সাধারন সম্পাদক মশিউর রহমান, আরডিজেএ প্রচার ও প্রকাশনা সম্পাদক আকতারুজ্জামান, ডিইউজে সাবেক সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান, শাহজাহান মিয়া, দিনাজপুর সাংবাদিক সমিতির সাধারন সম্পাদক একেএম ওবায়দুর রহমান, যুগ্ম সম্পাদক হুমায়ুন চিশতী প্রমুখ।

সোহেল হায়দার চৌধুরী তার বক্তব্যে বলেন, সাংবাদিকদের নিরাপত্তা দেওয়ার কথা সরকারের। কিন্তু সরকার এ নিরাপত্তা নিশ্চিত করতে পারেনি। এর আগে সাংবাদিক সাগর-রুনী হত্যাকাণ্ডের বিচার এখনও করতে পারেনি সরকার। অবিলম্বে সাংবাদিক নির্যাতনের সঙ্গে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

এসময় অন্য বক্তারা বলেন, সাংবাদিকরা সব পক্ষের সংবাদই সংগ্রহ করবে। অন্য কোন দেশে সাংবাদিকদের ওপর এভাবে নির্যাতন, নিপীড়নের শিকার হয় না। সাংবাদিক হামলাকারিদের দ্রুত গ্রেফতার না করলে কঠোর কর্মসূচি ঘোষণা করবে সাংবাদিকরা। সরকার সাংবাদিক কল্যাণ ট্রাস্ট্র গঠন করেছে কিন্তু সাংবাদিকদের ওপর হামলা, আঘাত বন্ধ হয়নি। এ সরকার মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকার, এটি প্রমান করতে চাইলে সাংবাদিকদের সুরক্ষা দিতেই হবে।

 

বিডি প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর