Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৮ জুন, ২০১৬ ০০:০০ টা
আপলোড : ১৭ জুন, ২০১৬ ২৩:৫৪

‘তিল ঠাঁই আর নাহিরে’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

‘তিল ঠাঁই আর নাহিরে’

সকাল থেকেই মেঘ-রৌদ্রের লুকোচুরি খেলা। ছিল গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। কিন্তু গতকাল সপ্তাহের ছুটির দিনটাকে কাজে লাগাতে অপেক্ষায় ছিলেন অনেকেই। তাই বৃষ্টি বা বৈরী আবহাওয়া বাধা হতে পারেনি তাদের কাছে। এ জন্য ক্রেতার উপচেপড়া ভিড় ছিল চট্টগ্রামের অভিজাত মার্কেট থেকে শুরু করে ফুটপাথ পর্যন্ত। বদলে যায় বিপণিবিতান গুলোর চেহারা। মার্কেটগুলোতে ছিল ‘তিল ঠাঁই আর নাহিরে’ অবস্থা। সরেজমিন দেখা যায়, নগরীর নিউমার্কেট, টেরিবাজার, জহুর হকার্স মার্কেট, তামাকুমন্ডি লেন, রিয়াজুদ্দিন বাজার, সানমার ওশান সিটি, সেন্ট্রাল প্লাজা, ভিআইপি টাওয়ার, মিমি সুপার মার্কেট, আফমি প্লাজা, ষোলশহর শপিং কমপ্লেক্স, চকসুপার মার্কেট, গুলজার টাওয়ার, মতি টাওয়ার, কেয়ারি ইলিশিয়াম, আমিন সেন্টার, আখতারুজ্জামান সেন্টার, লাকী প্লাজা, আগ্রাবাদ সিঙ্গাপুর ব্যাংককসহ  সব মার্কেটে ছিল ক্রেতার উপচেপড়া ভিড়। এর সঙ্গে ভিড় ছিল ফুটপাথেও।

নিউমার্কেটের ক্রেতা ইরশাদুল আলম বলেন, নানা কারণে অফিস খোলার দিন কেনাকাটা করা সম্ভব হয় না। তাই সপ্তাহের শুক্রবারের জন্যই অপেক্ষায় থাকি। ঈদের প্রায় সব কেনাকাটা সম্পন্ন করেছি।

রিয়াজুদ্দিন বাজার বণিক কল্যাণ সমিতির সভাপতি মোহাম্মদ মাহবুবুল আলম বলেন, চাকরিজীবীরা সপ্তাহজুড়ে এই একটি দিনের জন্যই অপেক্ষায় থাকেন। তাই বৈরী আবহাওয়া থাকলেও অনেকেই ঈদের কেনাকাটা সম্পন্ন করেছেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর