বুধবার, ২৩ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

পিছিয়ে পড়া মানুষকে এগিয়ে নেওয়া আমাদের কাজ

------- কাজী খলীকুজ্জমান

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

পল্লী-কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর চেয়ারম্যান খ্যাতিমান গবেষক আন্তর্জাতিক অর্থনীতিবিদ ও জলবায়ু বিজ্ঞানী ড. কাজী খলীকুজ্জমান আহমদ বলেছেন, দেশের সব পর্যায়ের মানুষের উন্নয়নে আমাদের মনের সঙ্গে, আন্তরিকতা দিয়ে আনন্দের সঙ্গে কাজ করতে হবে। আমাদের মূল কাজ হচ্ছে সমাজে পিছিয়ে পড়া মানুষগুলোকে এগিয়ে নেওয়া। তাদের সঙ্গে পথচলা এবং উন্নয়নের সঙ্গে সেতুবন্ধন করিয়ে দেওয়া। সামাজিকভাবে অর্থনৈতিক উন্নয়ন করতে হলে কাউকে বাদ দেওয়া যাবে না। সবাই মিলে উন্নয়নে কাজ করলে তবেই দেশের টেকসই উন্নয়ন করা সম্ভব। স্বাস্থ্য, শিক্ষা, অন্যান্য সেবা ও চাহিদা পূরণে সমৃদ্ধি কর্মসূচি সেই কাজটিই করছে। মঙ্গলবার বগুড়ার শিবগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ কার্যালয় গুজিয়ায় পিকেএসএফের অর্থায়নে ও টিএমএসএস-এর বাস্তবায়নে সমৃদ্ধি কর্মসূচির আওতায় উদ্যমী সদস্যদের মাঝে অনুদানের চেক বিতরণ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে স্থানীয় মুক্তিযোদ্ধাদের সম্মানিত করা, ভিক্ষা বৃত্তি দূর করতে দুজন উদ্যমী উদ্যোক্তা তৈরিতে এক লাখ করে দুজনকে দুই লাখ টাকার চেক এবং শ্রেষ্ঠ শিক্ষক, স্বাস্থ্য কর্মীদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন পল্লী-কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) চেয়ারম্যান গবেষক ড. কাজী খলীকুজ্জমান আহমদ।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পিকেএসএফের ব্যবস্থাপনা পরিচালক আবদুল করিম, পিকেএসএফের উপ-ব্যবস্থাপনা পরিচালক গোলাম তৌহিদ, টিএমএসএস নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম, শিবগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মাশুকাতে রাব্বি, টিএমএসএস-এর উপ-নির্বাহী পরিচালক আবদুল কাদের, পরিচালক সোহরাব আলী খান। সভাপতিত্ব করেন শিবগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ সাবু। মতবিনিময় সভা শেষে অতিথিবৃন্দ সমৃদ্ধি কর্মসূচির আওতায় একই ইউনিয়নের মাঝপাড়া সমৃদ্ধি কেন্দ্রের উদ্যোগে উন্নয়ন মেলা, কিশোরী ক্লাব, সমৃদ্ধি পাঠাগার পরিদর্শন করেন। এ ছাড়া পু ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি গোকুল বগুড়ায় ইউনিভার্সিটির নতুন ব্যাচের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে যোগ দেন।

সর্বশেষ খবর