Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
প্রকাশ : বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৯ জুন, ২০১৯ ২২:৪০

দেশে এখন কন্ট্রাক্ট গুম চলছে : রিজভী

নিজস্ব প্রতিবেদক

দেশে এখন কন্ট্রাক্ট গুম চলছে : রিজভী

দেশে কন্ট্রাক্ট গুম চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী। সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজের ভাগ্নে সৈয়দ ইফতেখার আলম সৌরভ গুম হয়ে যাওয়ার ঘটনার প্রসঙ্গ টেনে তিনি এ কথা বলেন। রিজভী আহমেদ বলেন, ‘দেশে আজ মগ দস্যু ও ঠগিদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। দেশে এখন কন্ট্রাক্ট গুম চলছে। প্রভাবশালীরা তাদের স্বার্থসিদ্ধির জন্য আইনশৃঙ্খলা বাহিনীতে যারা গুমের দায়িত্বে রয়েছেন তাদের সঙ্গে কন্ট্রাক্ট করে প্রতিপক্ষকে অদৃশ্য করাচ্ছে।’ গতকাল সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, ড. শাহিদা রফিক, কেন্দ্রীয়  নেতা আবদুস সালাম আজাদ, আলবার্ট পি কস্টা, যুবদলের শফিকুল ইসলাম মিল্টন, মৎস্যজীবী দলের আবদুর রহিম প্রমুখ উপস্থিত ছিলেন।

 রিজভী আহমেদ বলেন, ‘বর্তমান সরকারেরই সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর (সোহেল তাজ) ভাগ্নে ও মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের প্রধানমন্ত্রীর (তাজউদ্দীন আহমেদ) নাতির গুম হয়ে যাওয়ার ঘটনা গোটা জাতিকে আতঙ্কিত ও শিহরিত করে তুলেছে।

বিএনপিসহ বিরোধী দলের নেতা-কর্মীদের পাইকারি হারে গুম করার পর এখন ক্ষমতাসীনদের ভিতরেই যারা কিছুটা বৈরী পরিস্থিতির মুখোমুখি আছেন তাদের পরিজনরাও এখন গুমের শিকার হচ্ছেন।’ দেশব্যাপী গুম হয়ে যাওয়া পরিবারের হাহাকারে বাতাস ক্রমশ ভারী হয়ে উঠেছে। ক্ষমতাসীনদের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদেরই যদি গুমের শিকার হতে হয় তাহলে সধারণ মানুষের নিরাপদে বেঁচে থাকার আর কোনো অবলম্বনই থাকবে না। শনিবার দলের নির্বাহী কমিটির সদস্য হাসান মামুনকে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে তুলে নিয়ে ২০ ঘণ্টা ‘গুম’ করে রাখার পর থানায় হস্তান্তরের ঘটনা তুলে ধরে রিজভী আহমেদ বলেন, ‘এ ঘটনা গুম হওয়া ইলিয়াস আলী, সাইফুল ইসলাম হিরু, চৌধুরী আলম, সাজেদুল ইসলাম সুমনের ধারাবাহিকতারই একটি নমুনা। দেশে গণতন্ত্র ও সুশাসনকে আওয়ামী বাক্সে বন্দী করে রাখার জন্যই গুমকে জাতীয় জীবনের অংশ করা হয়েছে।’


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর