শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২৯ মে, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৮ মে, ২০২০ ২৩:৫০

করোনা পরীক্ষা

খুলনায় নেগেটিভ ঢাকায় পজিটিভ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা ল্যাবের নমুনা পরীক্ষায় নেগেটিভ হওয়ার পর ঢাকায় দ্বিতীয় দফা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছেন খুলনা জেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট। তাকে ঢাকার বাসায় রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। গতকাল দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা প্রশাসনের অপর নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক। তিনি বলেন, গত মঙ্গলবার ঢাকার হাসপাতালে নমুনা সংগ্রহের পর বৃহস্পতিবার তার করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া যায়। এর আগে খুলনা ল্যাবে তার নমুনা পরীক্ষায় নেগেটিভ এসেছিল।

এ ঘটনায় খুলনা ল্যাবের নমুনা পরীক্ষার পদ্ধতি ও রিপোর্ট নিয়ে প্রশ্ন উঠেছে। এর আগে ১৭ মে সাতক্ষীরার এক গৃহবধূর নমুনা পরীক্ষায় খুলনা ল্যাবে নেগেটিভ পাওয়া যায়। পরে ওই নমুনা ঢাকা আইইডিসিআরে পাঠানো হলে সেখান থেকে খুদে বার্তায় করোনা পজিটিভ জানানো হয়।

তবে একে তথ্যগত ভুল বলে দাবি করছেন খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা। তিনি বলেন, ওই গৃহবধূর করোনা রিপোর্ট আইইডিসিআর থেকে ‘ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম-এমআইএস কে নেগেটিভ জানানো হয়েছিল। কিন্তু তারা মোবাইলে মেসেজ পাঠানোর সময় ভুলক্রমে পজিটিভ উল্লেখ করেছে।

একইভাবে খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ বলেন, খুমেকের ল্যাবে কোনো সমস্যা নেই। নমুনা সংগ্রহের সময় ভাইরাসের উপস্থিতি কম বেশি থাকার ওপর ফলাফল নির্ভর করে।


আপনার মন্তব্য