শিরোনাম
প্রকাশ : রবিবার, ২৮ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৭ মার্চ, ২০২১ ২৩:৫০

বরিশালে বর্ণাঢ্য নৌকা বাইচ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে বর্ণাঢ্য নৌকা বাইচ

বরিশালে নৌকাবাইচ ও আতশবাজি উৎসব অনুষ্ঠিত হয়েছে। গতকাল শহীদ আবদুর রব সেরনিয়াবাত সেতু পয়েন্ট থেকে বাইচ শুরু হয়ে প্রায় ৩ কিলোমিটার দূরে নদীবন্দর পয়েন্টে গিয়ে শেষ হয়। বিভিন্ন নৌকা-ট্রলারে এবং তীরে দাঁড়িয়ে হাজার হাজার মানুষ নৌকাবাইচ উপভোগ করেন। বাইচে বরিশাল মহানগরের আউয়াল মোল্লার নেতৃত্বাধীন মহেশ্বরীপুরের সুন্দরবন টাইগার প্রথম, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজীব হোসেন খানের নেতৃত্বাধীন মির্জাগঞ্জ হযরত ইয়ারউদ্দিন খলিফা (রহ.) দল দ্বিতীয় ও গোপালগঞ্জের কোটালীপাড়ার দীনেশ তালুকদারের সোনার তরী দল তৃতীয় স্থান অধিকার করে। সন্ধ্যায় কীর্তনখোলা তীরে বধ্যভূমিতে আনুষ্ঠানিকভাবে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী তিন দলের মাঝে ১ লাখ টাকা করে নগদ অর্থ ও ট্রফি তুলে দেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ।

এ সময় মেয়রের সহধর্মিণী লিপি আবদুল্লাহ, মেট্রো পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, মহানগর আওয়ামী লীগ সভাপতি এ কে এম জাহাঙ্গীর ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুছ, সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টুসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এদিকে সন্ধ্যার পরপরই কীর্তনখোলায় একটি লঞ্চের ওপর আতশবাজি উৎসব হয়। নানা রং ও ধরনের কয়েক শ আতশ উৎক্ষেপণ করা হয়। নদীতীরে দাঁড়িয়ে হাজারো মানুষ মনোজ্ঞ এ উৎসব উপভোগ করেন।

এদিকে বাইচ ও আতশবাজি উপলক্ষে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করে মেট্রোপলিটন পুলিশ। এ কারণে কোনো ধরনের অনাকাক্সিক্ষত ঘটনা ছাড়াই শেষ হয়েছে এ উৎসব। নৌকাডুবিতেও কোনো ধরনের হতাহত হয়নি বলে জানান মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

সিটি মেয়র সাদিক আবদুল্লাহ বলেন, বরিশালের জনগণকে বিনোদন দেওয়ার জন্যই নৌকাবাইচ ও আতশবাজি উৎসবের আয়োজন। জনগণের ব্যাপক উপস্থিতি প্রমাণ করে এ আয়োজন সার্থক হয়েছে। আগামীতে এ ধরনের আয়োজন অব্যাহত রাখার কথা বলেন তিনি।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর