শিরোনাম
প্রকাশ : রবিবার, ২৩ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২২ মে, ২০২১ ২৩:৫৯

বন্দর ইয়ার্ডে আমদানি পণ্যের কনটেইনারে আগুন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

Google News

চট্টগ্রাম বন্দরের ৪ নম্বর গেটের ৮ নম্বর ইয়ার্ডে একটি কনটেইনারে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গতকাল সকাল ৯টার দিকে এ আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের বন্দর ও আগ্রাবাদ স্টেশনের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে বেলা ১১টায় আগুন নিয়ন্ত্রণে আনে। সূত্র জানায়, নন ডেঞ্জারাস কার্গো ঘোষিত অক্সিজেন সাপ্লিমেন্ট ফিশ পন্ডস সোডিয়াম কার্বনেট ট্যাবলেট পণ্যবাহী কনটেইনারটি অতিরিক্ত তাপের কারণে বিস্ফোরিত হয়ে আগুন লেগে যায়। চট্টগ্রাম বন্দর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। সকাল ৯টায় নিমতলা মোড় থেকে ফায়ার সার্ভিসের আরও একটি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়। একপর্যায়ে আগুন নিয়ন্ত্রণে এলে বন্দর ট্রাফিক বিভাগের সদস্যরা স্পট থেকে অন্য কনটেইনারগুলো সরিয়ে ক্ষতিগ্রস্ত কনটেইনারটি নিরাপদে নিয়ে আসেন।  আরেকটি সূত্রে জানা গেছে, গত ৯ মে চীন থেকে কেপ ওরিয়েন্ট জাহাজে চট্টগ্রাম বন্দরে নিয়ে আসা হয় কনটেইনারটি। এর আমদানিকারক নন অ্যানিম্যাল হেলথ প্রোডাক্ট লিমিটেড এবং সিএন্ডএফ এজেন্ট বাদাল্যান্ড কোম্পানি।

কনটেইনারটির অর্ধেক পূর্ণ ছিল সোডিয়াম পার কার্বনেট ট্যাবলেটে। যা সম্পূর্ণ পুড়ে গেছে। তবে আগুন বাইরে ছড়িয়ে পড়ার আগেই নিয়ন্ত্রণে আনতে সক্ষম হওয়ায় বড় ধরনের ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে বন্দর।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক নিউটন দাশ বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যাওয়ায় আগুন নিয়ন্ত্রণও দ্রুত হয়।

এই বিভাগের আরও খবর