বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১ ০০:০০ টা
এ ক ন জ রে

ফলদ গাছ রোপণের আহ্বান আইজিপির

নিজস্ব প্রতিবেদক

সামাজিক বনায়ন কর্মসূচির আওতায় বিশেষ করে ফলদ বৃক্ষ রোপণের মাধ্যমে সবুজ বাংলাদেশকে সবুজতর করার জন্য আহ্বান জানিয়েছেন আইজিপি ড. বেনজীর আহমেদ। একইসঙ্গে পশু-পাখি ও বৃক্ষের  বৈচিত্র্য রক্ষা তথা উদ্ভিদ ও প্রাণিকুল রক্ষায় বৃক্ষরোপণের মাধ্যমে সামাজিক ও রাষ্ট্রীয় উদ্যোগ গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন তিনি। ‘মুজিববর্ষে অঙ্গীকার করি  সোনার বাংলা সবুজ করি’ প্রত্যয়ে বাংলাদেশ পুলিশ ও পুনাকের (বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি)  যৌথভাবে পরিচালিত সামাজিক বনায়ন কর্মসূচিতে সব পুলিশ ইউনিটের সঙ্গে একযোগে ভার্চুয়ালি উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি। গতকাল পুলিশ সদর দফতরের এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুনাক সভানেত্রী জিশান মির্জা, অতিরিক্ত আইজি ড. মইনুর রহমান চৌধুরী, এস এম রুহুল আমিন, মাজহারুল ইসলাম ও আতিকুল ইসলাম প্রমুখ।

এ ছাড়া পুলিশের বিভিন্ন ইউনিট প্রধানরা ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

ড. বেনজীর আহমেদ বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রী সারা দেশে এক কোটি গাছ লাগানোর কর্মসূচি  ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রী ঘোষিত বৃক্ষরোপণ কর্মসূচির লক্ষ্য অর্জনের জন্য সারা দেশে বাংলাদেশ পুলিশ ও পুনাক  যে কর্মসূচি নিয়েছে তা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। এ কর্মসূচি  দেশের জন্য, রাষ্ট্রের জন্য, সমাজের জন্য এবং পরবর্তী প্রজন্মের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

পুনাকের কার্যক্রমের প্রশংসা করে আইজিপি বলেন, প্রতিষ্ঠার পর থেকে পুনাক বহুমাত্রিক সৃজনশীল উদ্যোগ গ্রহণের মাধ্যমে সমাজ এবং পুলিশ পরিবারের কল্যাণে অনেক অবদান রেখে আসছে। করোনাকালেও দুস্থ ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে পুনাক।

পুনাক সভানেত্রী জিশান মির্জা স্বাগত বক্তব্যে বলেন, পুনাক একটি অলাভজনক, সেবামূলক প্রতিষ্ঠান। আমরা সীমিত সামর্থ্য দিয়ে পুলিশ পরিবারের পাশাপাশি দেশ ও জাতির কল্যাণে কাজ করতে চাই।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর