বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২ ০০:০০ টা

চট্টগ্রাম বন্দরের বিলাসবহুল গাড়ির নিলাম জুনে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

কার্নেট পি প্যাসেজ সুবিধায় আনা বিলাসবহুল ১০৮টি গাড়ি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম কাস্টমস হাউস। যার মধ্যে বিএমডব্লিউ, মার্সেডিজ  বেঞ্জ, ল্যান্ড ক্রুজার, ল্যান্ড রোভার, জাগোয়ার, লেক্সাস, মিৎসুবিশি অন্যতম। আগামী জুনে এ নিলাম অনুষ্ঠিত হবে। গতকাল চট্টগ্রাম কাস্টমস হাউসে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কাস্টমস হাউসের কমিশনার মো. ফখরুল আলম। কমিশনার বলেন, প্রবাসী বাংলাদেশি পর্যটকরা বিশেষ সুবিধায় এ গাড়িগুলো এনেছেন। কিন্তু তা বন্দর থেকে খালাস করেনি। আবার ফেরত নিয়ে যায়নি। তাই বিধি ও আইন অনুযায়ী নিলামের উদ্যোগ নেওয়া হয়েছিল। আমদানি নীতি অনুযায়ী বয়স বেশি হওয়ায় এসব গাড়ি আমদানি নিষিদ্ধ। বিষয়টি আমরা এনবিআরকে জানাই।

এনবিআর চেয়ারম্যানের ব্যক্তিগত উদ্যোগে বিষয়টি দ্রুত নিষ্পত্তি করা হয়। বাণিজ্য মন্ত্রণালয় গাড়িগুলো নিলামের ছাড়পত্র দিয়েছে। ম্যানুয়াল ও ই অকশন দুই পদ্ধতিতে ১০৮টি গাড়ি নিলাম হবে। ১ জুন আগ্রহী নিলাম ডাককারীদের ই-অকশনের প্রশিক্ষণ দেওয়া হবে বিনামূল্যে। পাঁচ দিন সময় থাকবে বন্দরে গাড়ি দেখতে, জেটিতে নিলামকারীদের নেওয়ার জন্য গাড়ি থাকবে।

তিনি বলেন, এ অর্থ বছরের রাজস্ব লক্ষ্যমাত্রা ৬৪ হাজার ৭৫ কোটি টাকা। গতকাল পর্যন্ত অর্জন হয়েছে ৫১ হাজার ২৩৮ কোটি টাকা। যুদ্ধ, করোনাসহ বৈশ্বিক পরিস্থিতিতেও রাজস্ব আদায় সন্তোষজনক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর