বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

ঢাবিতে ডিনস অ্যাওয়ার্ড পেলেন ১০ শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

২০১৮-২০১৯ এবং ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে বিএসসি (সম্মান) পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১০ মেধাবী শিক্ষার্থীকে ‘ডিনস অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে। এ ছাড়া অসাধারণ গবেষণা কর্মের জন্য বিভিন্ন বিভাগের চারজন শিক্ষককে ‘ডিনস অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়।

গতকাল নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতী শিক্ষক ও শিক্ষার্থীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন। ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

বিভাগীয় চেয়ারম্যানগণ অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের নাম ঘোষণা করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মূল্যবোধসম্পন্ন মানুষ হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, গবেষণা ও উদ্ভাবনের মাধ্যমে প্রযুক্তিনির্ভর ও জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণে শিক্ষার্থীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- এমরাউল ইসলাম ইমন ও ইমরান হোসেন সবুজ (ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং), সাদিত বিহঙ্গ মালিথা ও ইশমাম তাহমিদ (ফলিত রসায়ন ও কেমিকৌশল), মো. তানভীর আলম ও মো. তানভীর আরাফাত (কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল), ফারশিদ রেজা ও উম্মে মাহবুবা নাবিলা (নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং) এবং মনীষা মুশতারি উৎসা ও নিলয় ইরতিসাম (রোবটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং)।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষকগণ হলেন- অধ্যাপক ড. চৌধুরী ফারহান আহমেদ (কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল), সহযোগী অধ্যাপক ড. এম. এল. পলাশ (ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং), সহকারী অধ্যাপক ড. মাইনুল হোসেন (ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং) এবং সহকারী অধ্যাপক সুজন সরকার (রোবটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং)।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর